Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জ ছাত্রলীগ নেতা জাহেদ শ্রী-ঘরে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে হেভেন চৌধুরী

বিশেষ প্রতিনিধি ॥ নবীগঞ্জে সিনিয়র এবং জুনিয়র দ্বন্দ্বের জের হিসেবে সংঘর্ষে আহত ছাত্রলীগ নেতা হেভেনকে হেলিকপ্টারযোগে ঢাকা প্রেরণ করা হয়েছে। গতকাল দুপুরে সিলেট মেডিকেলের আইসিইউ থেকে আশংকাজনক অবস্থায় তাঁকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনায় জড়িত সন্দেহে মঙ্গলবার রাতে আটক উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক জায়েদ চৌধুরীকে ফৌজধারী কার্যবিধি ১৫৪ ধারায় আটক দেখিয়ে গতকাল সকালে আদালতে হাজির করা হয়। থানার ওসি (তদন্ত) আজমীরুজ্জামান তদন্তের পূর্বে জামিন না দেয়ার লিখিত প্রতিবেদন আদালতকে অনুরোধ জানান। বিজ্ঞ হাকিম জায়েদকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়ে জামিন আবেদন শুনানীর জন্য আজ ২৭ ফেব্র“য়ারী তারিখ নির্ধারণ করেন।
পুলিশ ও দলীয় সূত্র জানায়, নবীগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি নিয়ে গত বছর থেকেই বিরোধকে কেন্দ্র করে সোমবার রাতে সিনিয়র নেতারা বিরোধ নিরসনের উদ্যোগ নেন। কিন্তু ওই দিন রাত সাড়ে ১০টার দিকে দু’গ্র“প সংঘর্ষে লিপ্ত হয়। এতে আহত হন উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক হেভেন চৌধুরী (২৬) এবং কলেজ ছাত্রলীগ নেতা পারভেজ আহমদ (২৭) ও রিপন চৌধুরী (২৪)। হেভেন চৌধুরীর মাথায় একাধিক অপারেশন হয়েছে। এদিকে হেভেনের অবস্থার অবনতি হলে গতকাল তাকে হেলিকপ্টার যোগে জরুরী ভিত্তিতে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে গতকাল সন্ধ্যার পর তাকে স্কয়ার হাসপাতাল থেকে এ্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আজ সকালে সেখানে তার মাথায় আবারো অস্ত্রোপচার করা হবে বলে সূত্র জানিয়েছে।
এদিকে, নবীগঞ্জ থানা থেকে আদালতে প্রেরিত প্রতিবেদনে বলা হয়, সংঘর্ষের নেপথ্যে পরিকল্পনা এবং প্রতিপক্ষ গ্র“প লিডার হিসেবে দায়িত্ব পালন করেছে জায়েদ চৌধুরী। এতে উল্লেখ করা হয়, নবীগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি নিয়ে বিরোধের জের হিসেবে সোমবার রাতে দু’গ্র“পের সংঘর্ষ হয়েছে। এসময় ৩জন গুরুতর আহত হয়। এর মধ্যে হেভেন চৌধুরীর অবস্থা আশংকাজনক। এতে বলা হয়- চিকিৎসাধিন থাকায় এজাহার প্রদানে বিলম্ব হচ্ছে। অভিযুক্ত জায়েদ চৌধুরীর বিরুদ্ধে সংঘর্ষে জড়িত থাকার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তদন্তের পূর্বে আসামীকে জামিন না দেয়া এবং সেইভ কাষ্টরীতে রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা এএম আজমিরুজ্জামান।
একমাত্র সন্তান হেভেন চৌধুরীকে নিয়ে উদ্বেগ, উৎকণ্ঠায় রয়েছে তাঁর পরিবার। এনিয়ে শহর-জনপদে তীব্র ক্ষোভ বিরাজ করছে।
এদিকে ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরীর উপর হামলার প্রতিবাদে গতকাল বিকেলে গুলডোবা খেলার মাঠে ৯ মৌজা যুবসমাজের উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। এ সময় বক্তারা অবিলম্বে হামলার সাথে জড়িতদের গ্রেফতারের জোর দাবী জানানো হয়। এছাড়া আগামীকাল শুক্রবার বাদ জুমা কৈলাশগঞ্জ বাজারে ৯ মৌজার সর্বস্থরের জনগণকে নিয়ে প্রতিবাদ সমাবেশ আহ্বান করা হয়েছে।