Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সড়কের জলাবদ্ধতা দূরীকরণে মিরপুরে ব্যবসায়ীদের অবরোধ

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে সড়কের জলাবদ্ধতা দূরীকরণ ও সংস্কারের দাবীতে ২ ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় ব্যবসায়ীরা। শনিবার সকাল ১০টায় উপজেলার মিরপুর বাজারের শ্রীমঙ্গল সড়কে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মিরপুর বাজারের শ্রীমঙ্গল সড়কে দীর্ঘদিন ধরে বেশ কিছু অবৈধ স্থাপনার ফলে বৃষ্টির পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে রাস্তায় খানা খন্দে ভরে যাওয়ায় দূর্ভোগে চলাচল করে আসছে ব্যবসায়ী ও এলাকার লোকজন। এই দূর্ভোগ থেকে রেহাই পেতে বাজারের ব্যবসায়ী কল্যাণ সমিতি উদ্যোগ নিয়ে অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করে রাস্তার পাশে ড্রেনেজ ব্যবস্থা করার দাবীতে কিছুদিন পূর্বে জেলা প্রশাসক, সওজ, উপজেলা পরিষদসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করেন। এই আবেদন করার পরও আজ পর্যন্ত প্রশাসন এ ব্যাপারে কোন কার্যকর পদক্ষেপ নেয়নি।
শুক্রবার রাতে বৃষ্টির পানিতে বাজারের অন্তত ৬ শত মিটার জায়গা জুড়ে দোকান ঘরের কানায় কানায় পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়। শনিবার সকালে ওই জলাবদ্ধতার কারণে প্রায় অর্ধশত ব্যবসায়ীরা দোকান পাট খুলতে না পারলে ব্যবসায়ী কল্যান সমিতির নেতৃত্বে স্থানীয় লোকজনকে সাথে নিয়ে শায়েস্তাগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের মিরপুর বাজার পয়েন্টে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শণ করেন।
খবর পেয়ে, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসিম উদ্দিন ও বাহুবল মডেল থানার ওসি (তদন্ত) বিশ্বজিৎ দেব ঘটনাস্থলে পৌছে ব্যবসায়ীদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এবং বিষয়টির দ্রুত সমাধানের আশ্বাস দিলে দুপুর ১২টার দিকে অবরোধ তুলে নেন ব্যবসায়ীরা।
উপজেলা নির্বাহী অফিসার মো.ঃ জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, সওজের সাথে কথা বলেছি, আমরা অচিরেই রাস্তা থেকে অবৈধ গাড়ী পার্কিং ও স্থাপনা উচ্ছেদ করে দেব। এক সপ্তাহের মধ্যে সওজ পানি নিস্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা ও রাস্তা সংস্কার করে দেবে।