Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সংবাদ সম্মেলন অভিযোগ শায়েস্তাগঞ্জ পৌর মেয়র ছালেক মিয়াকে হত্যার চেষ্টা করছেন সাবেক মেয়র অলি

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ মেয়র মোঃ ছালেক মিয়াকে হত্যার চেষ্টা করা হয়েছে। শায়েস্তাগঞ্জ পৌরসভায় তার ব্যাপক উন্নয়ন কর্মকান্ড এবং জনপ্রিয়তা বৃদ্ধি দেখে সাবেক মেয়র এমএফ আহমেদ অলি একাধিকবার হত্যার চেষ্টা করেছেন ছালেক মিয়াকে।
১লা অক্টোবর রবিবার বেলা প্রায় ৩ টার দিকে হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা হয়েছে বলে এক সংবাদ সম্মেলনে পৌর মেয়র মোঃ ছালেক মিয়া অভিযোগ করেছেন। রবিবার সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
এ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌর মেয়র মোঃ ছালেক মিয়া বলেন, রবিবার বেলা ৩ টার দিকে শায়েস্তাগঞ্জের বিশিষ্ট ব্যক্তি নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সচিব অশোক মাধব রায় এর সঙ্গে পূজা পরবর্তী সাক্ষাতের জন্য তার বাসায় যান। সেখান থেকে বের হয়ে আসার পথে পূর্ব থেকে উৎপেতে থাকা সাবেক মেয়র এমএফ আহমেদ অলি ও তার সহযোগী লিলু মিয়াসহ সঙ্গীয় তাকে ঘেরাও করে। এ সময় সাবেক মেয়র অলি ছুরি দিয়ে তাকে আঘাত করার চেষ্টা কালে তিনি কৌশলে প্রধান সড়কে চলে আসলে স্থানীয় লোকজন ও পথচারীরা তাকে রক্ষা করেন। পৌর মেয়র বলেন, এর আগে ২৯ সেপ্টেম্বর রাত ১১ টার দিকে পূর্ব লেঞ্জাপাড়া মাতৃছায়া নাথ মন্দিরেও উল্লেখিত লোকজন তার ওপর হামলা চালায়।
মেয়র ছালেক মিয়া বলেন, ইতিপূর্বে সাবেক মেয়র অলির নেতৃত্বে জনি ও তার লোকজন আমাকে হত্যার উদ্দেশ্যে পৌরসভায় গিয়ে হামলা করে। এই ঘটনার একটি মামলা দায়ের করি। যা চার্জশিট আদালতে জমা হয়েছে। মেয়র অভিযোগ করে বলেন, সাবেক মেয়র অলির ফুফাত ভাই শায়েস্তাগঞ্জ পৌরসভার কর্মচারী নুরুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিভাগীয় তদন্ত চলছে। পূর্বের মামলা প্রত্যাহার ও নুরুল ইসলামের বিরুদ্ধে যাহাতে কোনো ব্যবস্থা না নেয়া হয় এ উদ্দেশ্যেই তাকে বার বার হত্যার চেষ্টা করা হচ্ছে।
মেয়র ছালেক মিয়া বলেন, আমি নৌকা প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হয়ে এমপি মোঃ আবু জাহিরের পরামর্শে শায়েস্তাগঞ্জের উন্নয়নে কাজ করছি। পৌরবাসীর চাহিদামতে আমি উন্নয়ন করে যাচ্ছি। ইতোমধ্যে বিভিন্ন রাস্তা ও ড্রেন পাকাকরণ হয়েছে। বঞ্চিতদের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। দরিদ্র পরিবারের সন্তানদের লেখাপড়ায় সার্বিক সহায়তা করছি। বেকারদের কর্মসংস্থান করে দিতে ব্যাপক পদক্ষেপ নিয়েছি। শহরের প্রধান সড়ক প্রশস্তকরণের কাজ চলছে। বিশুদ্ধ পানির সংকট নিরসনে যুগান্তকারী ভূমিকা পালন করছি। আর সাবেক মেয়র অলি এ পৌরসভাকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছিলেন। যার প্রমাণ রয়েছে। দুদকে তার বিরুদ্ধে অভিযোগ আছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিত, আব্দুল্লাহ সরদার, পৌর প্যানেল মেয়র মাসুদুউজ্জামান মাসুক, পৌর কাউন্সিলর মোঃ নোয়াব আলী, তাহির মিয়া, আব্দুল গফুর, খায়রুল আলম, মাখন মিয়া, সাইদুর রহমান, এমএ জলিল, মহিলা কাউন্সিলর তহুরা খাতুন লাইজু, শিউলী বেগম, আছমা আব্দুল্লাহসহ তৃনমূল নেতৃবৃন্দ।