Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বালিখাল নদীতে নৌকা বাইচ প্রতিযোগীতার ফাইনাল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গের বালিখাল নদীতে আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগীতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার ফাইলে বানিয়াচঙ্গ উপজেলার বাগাহাতা গ্রামের সোনারতরী ও জিলুয়ার হীরারতরী নৌকা অংশ নেন। এতে বাগাহাতা গ্রামের সোনারতরী ১ম স্থান অর্জন করে বিজয়ী হয়। প্রতিযোগীতা ২য় স্থান অর্জন করে জিলুয়ার হীরারতরী নৌকা। ৩য় স্থান অর্জন করে বাহুবলের রুয়াইলের সুশান্ত সরকার এর নৌকা। ফাইনাল নৌকা বাইচ দেখার জন্য বালিখাল নদীর ছোট ছোট নৌকা নিয়ে ও নদীর দু’পাড়ে হাজার হাজার দর্শকদের সমাগম ঘটে। কাংখিত নৌকা বাইচ প্রতিযোগীতা দেখার জন্য মহিলা, শিশু ও যুবতীরা নদীর পাড়ে ভীড় জমান। নৌকার বৈইটার তালে তালে যেমন নৌকা এগিয়ে যাচ্ছিল তেমনি, বেজে উঠেছিল বাউল স¤্রাট আব্দুল করিমের সেই গান। কোন মিস্তিরী নাও বাইল কেমন দেখা যায়, ঝিলমিল ঝিলমিল করে রেই মহুর পড়খীর নাও। নৌকা বাইচ প্রতিযোগীতাকে প্রাণবন্ত করে তুলতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান এমপি। তিনি প্রতিযোগীতায় অংশ গ্রহনকারীদের শুরু থেকে উৎসাহ দিয়ে আসছিলেন।
প্রতিযোগীতা শেষে আয়োজক কমিটির সভাপতি আব্দুল মুক্তাদির চৌধুরী অপুর সভাপতিত্বে এবং সদস্য আবুল কালাম আজাদের পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান। বিশেষ অতিথি ছিলেন বানিয়াচঙ্গ থানার ওসি মোজাম্মেল হক, ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান খান, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান শাহ শওকত আরেফিন সেলিম, হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিত, অ্যাডভোকেট এম জলিল, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরী খসরু, বিশিষ্ঠ ব্যবসায়ী মোঃ নাসির উদ্দিন, আলাউদ্দিন, আবুল কালাম আজাদ, আবুল ফজল, আব্দুস সালাম, সুশেন দাশ, আব্দুল করিম, আব্দুল হালিম, ফজর উদ্দিন, তরিক উল্লাহ, আমির উদ্দিন, এখলাছ আহমেদ, জাবদ দাস, সিতেশ চন্দ্র দাস, শাহজাহান, বাবুল শীল, এমপি ব্যক্তিগত সচিব সেলিম উদ্দিন, মিরন দাস প্রমূখ। নৌকা বাইচের সার্বিক তত্বাবধানে ছিলেন আয়োজক কমিটির সেক্রেটারী মোঃ আব্দুল বারিক। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি মজিদ খান বলেন- ওই নদীতে প্রতি বছর নৌকা বাইচ প্রতিযোগীতার আয়োজন হলে আমার পক্ষ থেকে আন্তরিক সহযোগীতা থাকবে। ভবিষ্যতে বানিয়াচঙ্গ ও আজমিরীগঞ্জ উপজেলায় নৌকা বাইচের আয়োজন করে গ্রাম বাংলার মানুষকে বিনোদ দেয়া হবে।
শান্তিপূর্ণ ভাবে নৌকা প্রতিযোগীতা সম্পন্ন হওয়ায় আয়োজক কমিটির সভাপতি আব্দুল মুক্তাদির চৌধুরী অপু এমপি মজিদ খান, আইন তৃড়খলা বাহিনীর সদস্য, নৌকা মালিক, দর্শকসহ সকলের কাছে কৃতজ্ঞা প্রকাশ করেন এবং ধন্যবাদ জানান। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি এমপি মজিদ খান বিজয়ী নৌকার মালিকের হাতে ১ম পুরস্কার হিসেবে একটি ঘোড়া, ২য় পুরস্কার ২১ইঞ্চি রঙ্গিন টিভি, ৩য় পুরস্কার ১৪ইঞ্চি রঙ্গিন টিভি ও ৪র্থ পুরস্কার পিতলের নৌকা তুলে দেন।