Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে এ্যাম্বুলেন্স-বাস সংঘর্ষে ২ জন নিহত

নবীগঞ্জ প্রতিনিধি ॥ ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার বড়চর বাজারে বাস ও এম্বুলেন্স এর মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। আহত হয়েছে শিশুসহ ২০জন। আহতদের সিলেট মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আশংকাজনক অবস্থায় এম্বুলেন্স চালককে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় লোকজন জানান, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে গতকাল চুনারুঘাটের এক রোগীকে নিয়ে তার আত্মীয় স্বজন এ্যাম্বুলেন্স যোগে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। এ্যাম্বুলেন্সটি গতকাল রাত প্রায় সাড়ে ৮টার দিকে উপজেলার বড়চর বাজারে পৌঁছা মাত্র বিপরীত দিক থেকে আসা কুমিল্লা থেকে সিলেটগামী পাপিয়া পরিবহণের একটি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ বাধে। এতে এ্যাম্বুলেন্সটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে বাহুবল স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন। পরে আশংকাজনক অবস্থায় এ্যাম্বুলেন্স যাত্রী রোগীর স্বামী আলা উদ্দিন (৪০), পান্না আক্তার (২০), খায়রুণ নেছা (৩৫), শিশু নিলয় (৫), আলিছা বেগম (৩৪), নিলা আক্তার (৩২), রুমেলা বেগম (২৬), আলহাদী বেগম (৩২) কে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
আহতদের চিকিৎসার জন্য নিয়ে যাওয়া বরচড় গ্রামের সেলিম এর সাথে গতকাল রাত ১ টার দিকে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, আহতদের সিলেট নিয়ে যাবার পথে আলা উদ্দিন (৪০) ও পান্না আক্তার (২০) মারা যান। হাসপাতারে যাবার পর ডাকাত তাদের মৃত ঘোষণা করেন। তিনি জানান, দুর্ঘটনায় নিহত আলাউদ্দিনের স্ত্রী অসুস্থ ছিলেন। চিকিৎসা শেষে তাকে নিয়ে  এ্যাম্বুলেন্স যোগে সিলেট থেকে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। অন্যান্য আহতরা চিকিৎসাধিন রয়েছে। স্থানীয়রা জানান, মহাসড়কের একটি বড় গর্তে বাসটি পড়ে নিয়ন্ত্রণ হারিয়ে এ্যাম্বুলেন্সকে ধাক্কা দেয়।
এদিকে দুর্ঘটনার পর পরই সংরক্ষিত আসনের সংসদ সদস্য এড. আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ঘটনাস্থলে ছুটে যান। তিনি জানান, আমি কাছেই ছিলাম। খবর পেয়ে তাৎক্ষণিক খবর পেয়ে ছুটে যাই। পরে আহতদের আমার গাড়িতে করে বাহুবল স্বাস্থ্য কমপ্লেক্সে এ নিয়ে যাই।