Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বর্তমান সরকারের সময়ে শিক্ষা খাতে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডেভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বাংলাদেশ একটি মধ্যম আয়ের উন্নত দেশে রূপান্তরিত হতে চলেছে। বিষয়টি এখন আর কল্পনা বা অনুমানের মধ্যে সীমাবদ্ধ নেই, বিষয়টি এখন দৃশ্যমান। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সকল ক্ষেত্রে উন্নয়নের পাশাপাশি শিক্ষার মানোন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করায় এ খাতে অনেক সাফল্য অর্জিত হয়েছে।
তিনি গতকাল শনিবার সকালে হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, বর্তমান সরকার ‘ভিশন-২০২১’ বাস্তবায়নের লক্ষ্যে প্রাথমিক শিক্ষাকে সার্বজনীন, বাধ্যতামূলক এবং গুণগতমান সম্পন্ন করার জন্য গৃহীত বিভিন্ন কর্মসূচি দ্রুত বাস্তবায়ন করছে।
তিনি আরো বলেন, আমাকে আপনারা ভোট দিয়ে নির্বাচিত করার পর হবিগঞ্জে ৮টি কলেজসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয়েছে। এছাড়াও হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজে অনার্স মাস্টার্স চালু হওয়ায় এখন নিজের শহরে থেকেই আপনাদের সন্তানরা উচ্চ শিক্ষা লাভ করছে। তাই ছেলেমেয়েদের পড়াতে আর টাকা খরচ হয় না। এ সময় তিনি নিজের সন্তানদের প্রতি আরো দায়িত্বশীল হতে অভিভাবকদের প্রতি আহবান জানান।
হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজ গভর্নিং বডি’র সভাপতি আলহাজ¦ আলেয়া আক্তার এর সভাপতিত্বে অভিভাবক সমাবেশে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার অনীল কৃষ্ণ মজুমদার, প্রধান শিক্ষক রাধিকা রঞ্জন দাশ, অভিভাবক সদস্য শেখ লিয়াকত আলী, হাফিজুর রহমান, শাহ আলম, মোঃ আলাউদ্দিন, মীর জিয়াউল হক জিয়া প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন স্থান থেকে সহস্রাধিক অভিভাবক উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন প্রতিষ্ঠানের শিক্ষক মাওলানা আনোয়ার আলী।
সভাপতির বক্তব্যে আলহাজ¦ আলেয়া আক্তার বলেন, শিক্ষার হার বৃদ্ধিতে প্রতিষ্ঠানের শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও ভূমিকা রাখতে হবে। এ সময় তিনি সকল শিক্ষার্থীকে লেখাপড়ায় মনযোগী হওয়ার আহবান জানান।