Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরের মুক্তিযোদ্ধা বীরবিক্রম আব্দুর রহমান ভাতা পাচ্ছেন না ॥ বিছানায় শুয়ে দিন কাটছেন, অর্থাভাবে চিকিৎসা হচ্ছেনা

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মুক্তিযুদ্ধে বীরবিক্রম উপাধি পাওয়া মাধবপুরের আব্দুর রহমান ৮ মাস ধরে সাধারণ মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন না। তাঁর ছেলে আব্দুল মুকিত এ ব্যাপারে অভিযোগ করেছেন।
১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের টগবগে যুবক আব্দুর রহমান ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট থেকে পালিয়ে এসে অস্ত্র হাতে নিয়ে মুক্তি সংগ্রামে ঝাঁপিয়ে পড়েন। অসীম সাহসিকতার জন্য তিনি বীরবিক্রম খেতাবে ভূষিত হন। দেশ মুক্ত হলেও সমস্যার বেড়াজাল থেকে মুক্ত হতে পারেনি বীরবিক্রম আব্দুর রহমান। বয়সের ভারে বর্তমানে চোখের দৃষ্টিশক্তি ক্ষিণ হয়ে এসেছে। ঝাপসা দেখতে পান। ভালোভাবে কথাও বলতে পারেন না তিনি। হাঁটা চলাফেরাও করতে পারেন না। এখন বিছানায় শুয়ে দিন রজনী পাড় করছেন। শরীরে নানা রোগ বাসা বেঁধেছে। অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না তাঁর। দীর্ঘ ৮ মাস ধরে তাঁর সাধারণ মুক্তিযোদ্ধা ভাতা বন্ধ রয়েছে। কি কারণে ভাতা পাচ্ছেন না এ ব্যাপারে পরিবারের কেউ কিছু বলতে পারছেন না। ছেলে আব্দুল মুকিত জানান, গত ৮ মাস ধরে তিনি সাধারণ মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন না।
এ ব্যাপারে অনেকের কাছে অনুনয় বিনয় করেও কোনো ফল পায়নি। সর্বশেষ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট প্রতিকার চেয়ে লিখিত আবেদন করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোকলেছুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, কি কারণে তাঁর সাধারণ মুক্তিযোদ্ধা ভাতা বন্ধ রয়েছে তা জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।