Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অভিযোগ ॥ শহরের সুলতান মাহমুদপুরে মামলা করে নিরাপত্তাহীনতায় বাদী পক্ষ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর সুলতান মাহমুদপুর গ্রামে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে হামলা ভাংচুরের তান্ডবের ঘটনায় মামলা করে নিরাপত্তাহীনতায় ভোগছে বাদী পক্ষের লোকজন। গতকাল শনিবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ অভিযোগ করে সুলতান মাহমুদপুর গ্রামের মৃত আব্দুল বারিক এর পুত্র আব্দুর রাজ্জাক শামীম।
লিখিত বক্তব্যে তিনি আরও জানান, গত কিছু দিন পুর্বে শামীম মিয়ার সাথে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কথাকাটাকাটি হয় একই গ্রামের মৃত খালেক মিয়ার পুত্র শাহাব উদ্দিনের। এ ঘটনার জেরধরে শাহাব উদ্দিন, আব্বাস উদ্দিন, মোতাব্বির হোসেন, রকিব ও জাহির মিয়াসহ তাদের লোকজন গত ১৮ আগস্ট শামীম মিয়ার বেশ কয়েকটি ফল জাতীয় গাছ কেটে নেয়। এ সময় তাদেরকে বাধা দেওয়ায় তার ভাই আব্দুর রউফ মিন্টুকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। এবং তাদের বাড়ি ঘরে হামলা ভাংচুর ও লুটপাটের তান্ডব চালায়। এ সময় দোকানপাট বাসা বাড়ি ও শামীম মিয়ার উপরও আক্রমন চালানো হয় এবং পুলিশ ঘটনাস্থলে পৌছে তাদেরকে উদ্ধার করে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।
এছাড়াও আরও উল্লেখ করা হয়, ওই ঘটনার পর দিন ১৯ আগস্ট উল্লেখিতরা ফের সংঘবদ্ধ হয়ে শামীম মিয়ার ৬টি দোকান, ৮টি ঘরে ভাংচুর ও লুটপাট চালায়। এ সময় ভাড়াটিয়াদের দোকানে থাকা মালামাল লুট করে নিয়া যায় তারা। এতে ভাড়াটিয়া দোকানদার সাহাঙ্গীর মিয়ার বন্ধু সাউন্ড নামে একটি দোকানও ছিল। যা থেকে যাবতীয় মালামাল লুট করে নিয়ে আব্বাস উদ্দিন ও তাঁর লোকজন। পরে এ ঘটনায় সদর থানায় আব্বাস উদ্দিন, শাহাব উদ্দিন ও তার লোকজনদের বিরুদ্ধে জিডি দায়ের করে সাহাঙ্গীর মিয়া। এক পর্যায়ে সাহাঙ্গীর মিয়া ক্ষতিগ্রস্থ হওয়ার কারণে মানসিক ভাবে ভেঙ্গে পড়ে এবং আত্মহত্যা করে। ভাংচুর ও লুটপাটের ঘটনায় সদর থানা ও কোর্টে আলাদা মামলা দায়ের করা হয়েছে। মামলা দায়েরের পর থেকে আসামীরা আব্দুর রেজ্জাক শামীমসহ তাদের পরিবারের লোকদেরকে বিভিন্ন ভাবে প্রাণনাশের হুমকি দামকি দিয়ে আসছে বলে লিখিত বক্তব্যে উল্লেখ করেন। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামানা করেছেন তিনি।