Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

২টি গরু লুট ॥ টমটম ভাংচুর সুলতান মাহমুদপুরে মামলা দিয়ে প্রতিপক্ষকে হয়রানীর অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর সুলতান মাহমুদপুরে মামলা দিয়ে প্রতিপক্ষের লোকজনকে হয়রানীর অভিযোগ উঠেছে। এছাড়া প্রতিপক্ষের বাড়ি থেকে ২টি গরু লুট ও একটি টমটম ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় এলাকায় দেখা দিয়েছে প্রতিক্রিয়া।
স্থানীয় লোকজন জানান, শুক্রবার সুলতান মাহমুদ গ্রামের আব্দুল খালেকের পুত্র শাহাব উদ্দিন বাড়িতে যাওয়ার পথে পূর্ব বিরোধের জের ধরে তার উপর হামলা চালায় একই গ্রামের আব্দুল বারেকের পুত্র মিন্টু ও তার ভাই। এর জের ধরে মিন্টু ও শাহাব উদ্দিনের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের লোকজন আহত হয়। গুরুতর আহত অবস্থায় শাহাব উদ্দিনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ও পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে শনিবার সকালে প্রতিপক্ষের লোকজন তাদের বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট হয়েছে বলে উল্লেখ করে শাহাব উদ্দিনের পক্ষের প্রায় ৪০ জনকে আসামী করে শনিবার সকালে সদর থানায় পৃথক দুটি মামলা দায়ের করে। পরে সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এতে পূরুষশুন্য হয়ে পড়ে বাড়ি-ঘর। ভয়ে বাড়ি থেকে পালিয়ে যান অধিকাংশ মহিলারাও। এ সুযোগে প্রতিপক্ষের লোকজন শনিবার দিবাগত রাতে শাহাব উদ্দিনের পক্ষের আব্দুল সাত্তারের ২টি গরু ও বাড়ির উঠানে থাকা একটি টমটম ভাংচুর করে। বিষয়টি সকালে জানাজানি হলে এলাকাবাসীর মধ্যে প্রতিক্রিয়া দেখা দেয়।
এদিকে, হামলায় আহত শাহাব উদ্দিনের অবস্থা আশংকা বলে জানান তার লোকজন। সে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।