Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে গোলাপ হত্যাকাণ্ড ১২ জনের বিরুদ্ধে মামলা

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ পৌর এলাকার চরগাঁও গ্রামে চাঞ্চল্যকর গাছের ছাড়া ব্যবসায়ী গোলাপ মিয়া হত্যাকাণ্ডের ঘটনায় ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন নিহতের স্ত্রী খায়রুন আক্তার। নবীগঞ্জ থানার মামলা নং ১৮ তারিখ ১৬-০৮-২০১৭ইং, ধারা ৩০২/২০১/৩৪ দঃ বিঃ। আসামীরা হলেন একই গ্রামের ছাবির আলীর ছেলে সিরাজুল মিয়া, তার স্ত্রী হেলেনা বেগম, মৃত ওসমান উল্লার ছেলে ছাবির আলী, তালেব আলী, ছাদ্দক মিয়া, তালেব আলীর স্ত্রী সাকিরা বেগম, ছেলে সুহেল মিয়া, তোফায়েল মিয়া, ছাদ্দক মিয়ার ছেলে মিটন মিয়া, জসিম মিয়া, স্ত্রী জ্যোস্না বেগম এবং মৃত শমসু খা’র ছেলে জহিরুল ইসলাম। এ ঘটনায় তাৎক্ষনিকভাবে পুলিশ তালেব আলীর স্ত্রী সাকিরা বেগমকে গ্রেফতার করলেও অন্যান্য আসামীরা রয়েছে অধরা।
উল্লেখ্য, গত সোমবার বিকালে চরগাঁও গ্রামে ডিসের তার টানানো’কে কেন্দ্র করে প্রতিপক্ষ তালেব আলী, ছাবির আলীগংরা গাছের ছাড়া ব্যবসায়ী গোলাপ মিয়ার ছেলে ৯ম শ্রেণীর ছাত্র সুমন মিয়াকে বেদরক মারপিট করে গুরুতর জখম করে। এ ঘটনায় গোলাপ মিয়া বাদী হয়ে সন্ধ্যায় ৬ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। উক্ত মামলাটি রাত সোয়া ৮টায় এফআইআর হিসেবে রুজু করে পুলিশ। এ মামলাই ছিল গোলাপ মিয়া কাল। মামলা দায়ের করে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের লোকজন পথরোধ করে নির্জন স্থানে নিয়ে শ^াসরোধ করে হত্যা করেছে বলে অভিযোগ রয়েছে। এদিকে রাতে বাড়ি না ফেরায় নিহত গোলাপ মিয়া স্ত্রী, কন্যা এবং আত্মীয় স্বজনদের নিয়ে নানা স্থানে খোজাখুজিকালে জানতে পারেন রাত প্রায় সাড়ে ১০ টার দিকে একই গ্রামের শেখ আলতা মিয়ার বাড়িতে গিয়ে মামলার খবর জানায় এবং মঙ্গলবার সকালে পুলিশ তদন্তে আসবে সেখানে থাকার জন্যও অনুরোধ করেন। এ খবর পেয়ে গোলাপের পরিবার নিশ্চিত হয় গোলাপ মিয়া বাজার থেকে নেমে বাড়ির দিকে আসছে। তাহলে কোথায় গেল অনুমান করতে পারেন নি। মামলার বাদী গোলাপ মিয়ার স্ত্রী খায়রুন আক্তার জানান, গভীর রাত পর্যন্ত পাশের বাড়ির প্রতিপক্ষ তালেব আলী, ছাবির আলী, ছাদ্দেক আলীগংদের সজাগ দেখে সন্দেহ হয়। এমন সময় তাদেরকে দেখে প্রতিপক্ষের লোকজন বলে উঠে গোলাপকে শেষ করেছি, তোদেরকেও শেষ করবো। এমন কথা শুনে গোলাপের পরিবারের মধ্যে অজানা ভয় ও আতংক বিরাজ করে। রাতে খোজাঁখুজি করে না পেয়ে মঙ্গলবার সকালে রাস্তার পাশে গোলাপ মিয়ার ব্যবহৃত পায়ের সেন্ডেল জুতা, ১ প্যাকেট টিপ বিস্কুট এবং ২ ফুট লম্বা একটি জিআর পাইপ পড়ে থাকতে দেখে চিৎকার করেন। এ সময় তারা বিষয়টি পৌরসভার মেয়র আলহাজ¦ ছাবির আহমদ চৌধুরীকে অবগত করলে তিনি পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অনেক খোজাঁখুজি করে চরগাঁও গ্রামের নয়াবাড়ি কবরস্থানের পাশে একটি নির্জন স্থান ঝোপের মাঝে গোলাপ মিয়ার মৃতদেহ পড়ে থাকতে দেখে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, চরগাঁও গ্রামের মোবারক মিয়ার ছেলে নিহত গোলাপ মিয়ার সাথে তারই চাচাতো ভাই তালেব আলী, ছাবির আলী গংদের দীর্ঘদিন ধরে জমিজমাসহ বিভিন্ন বিষয়াদি নিয়ে বিরোধ চলে আসছিল। ২০১৬ সালের ১৫ এপ্রিল ভোর রাত সোয়া ৪টা দিকে নিহত গোলাপ আলীর ছেলে’ শোয়েব মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে ক্ষতবিক্ষত করে প্রতিপক্ষ তালেব আলী ও তার লোকজন। এ ঘটনার পর থেকে তাদের বিরোধ আরো চাঙ্গা হয়ে উঠে। উভয় পক্ষের মধ্যে একাধিক মামলা মোকদ্দমাও রয়েছে। ওই ঘটনার পর শোয়েব মিয়া বিদেশে পাড়ি জমায়। এসব বিরোধের জের ধরেই এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে এলাকাবাসীসহ নিহতের পরিবার দাবি করেন।