Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাউল শিল্পী সোহাগীকে স্বামীর জিম্মায় দিয়েছেন আদালত

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের খাঁজা গার্ডেন সিটি থেকে বন্ধুদের সাথে পালিয়ে যাওয়া বাউল শিল্পী সোহাগী সরকার (২০) কে তার স্বামীর জিম্মায় দিয়েছেন আদালত। অপরদিকে তাঁর দুই বন্ধুকে কারাগারে প্রেরণ করা হয়েছে।
গতকাল সোমবার বিকালে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শম্পা জাহানের আদালতে সোহাগী সরকারের স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে তাঁর স্বামী ঢাকার মিরপুরের বাসিন্দা মানিক মিয়ার জিম্মায় দেয়া হয়।
অপরদিকে সোহাগীর দুই বন্ধু উমেদনগর গ্রামের গেদা মিয়ার পুত্র রুহুল আমিন (২৫) ও কুটি মিয়ার পুত্র রুবেল মিয়া (২৮) কে কারাগারে প্রেরণ করেন আদালত। মামলার বিবরণে জানা যায়, ঢাকার মিরপুর এলাকার বাসিন্দা মানিক মিয়া ও তাঁর স্ত্রী বাউল শিল্পী সোহাগী সরকার বিভিন্নস্থানে গান খেয়ে জীবিকা নির্বাহ করে। হবিগঞ্জের জয়নাল আবেদীন ও সাগর আহমেদ নামের দুই ব্যক্তি সম্প্রতি সোহাগী সরকারকে একটি কাফেলায় নিয়ে আসে। এ সুযোগে সোহাগীর সাথে জয়নাল ও সাগরের বন্ধু রুহুল, রুবেল এবং জসিমের পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মাঝে সখ্যতা গড়ে উঠে। গত ৯ আগষ্ট দুপুরে হবিগঞ্জ শহরের খাঁজা গার্ডেন সিটিতে কেনাকাটা করতে যায় সোহাগী ও তাঁর স্বামী মানিক মিয়া। কেনাকাটার এক ফাঁকে রুবেল সোহাগীকে নিয়ে চটপটি খেতে যায়। কোন এক ফাঁকে তারা উধাও হয়ে যায়। অনেক খোঁজাখুজি করে কোন সন্ধান না পেয়ে সোহাগীর স্বামী মানিক মিয়া বিষয়টি সদর থানায় অবগত করেন।
এর প্রেক্ষিতে পুলিশ কললিষ্টের সূত্রধরে নিশ্চিত হয় সোহাগীসহ তাঁর বন্ধুরা গোয়াইনঘাট থানার বিছনাকান্দির হাওরে বসবাস করছে। গত রবিবার সকালে চৌধুরী বাজার পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর কামরুল হাসানের নেতৃত্বে একদল পুলিশ বিছনাকান্দিতে অভিযান চালিয়ে একটি ইঞ্জিন নৌকা থেকে তাদের আটক করেন। এ সময় তাদের সহযোগিতা করে গোয়াইনঘাট থানার পুলিশ।
এদিকে সোহাগী জানায়, তাকে কেউ জোর করে নেয়নি, স্বেচ্ছায় তাঁর বন্ধুদের সাথে ঘুরতে গিয়েছিল।