Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ঢাকা-সিলেট মহাসড়কের নুরপুরে তেলবাহী গাড়ি আগুনে পুড়ে ছাই

অপু দাশ, শায়েস্তাগঞ্জ থেকে ॥ ঢাকা-সিলেট মহাসড়কের নুরপুরে তেলের লড়িতে আগুন লেগে পুরো গাড়ি পুড়ে ছাই হয়ে যায়। এতে মহাসড়কে তিন ঘন্টা যানচলাচল বন্ধ ছিল। ১৩ আগস্ট রোববার দুপুর দুইটায় ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জের নুরপুর নামক স্থানে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় প্রায় ত্রিশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
সুত্রে জানা যায়, শ্রীমঙ্গল থেকে ছেড়ে আসা (ঢাকা মেট্রো ট ০২-০০০৮) লড়িটি তেল নিয়ে মাধবপুরের উদ্দেশ্য রওয়ানা দেয় যাওয়ার পথে ঢাকা সিলেট মহাসড়কের নুরপুর নামক স্থানে পৌঁছুলে একটি গর্তে চাকা পড়ে গেলে ঝাকুনি খেয়ে গাড়িটি উল্টে যায়। এতে গাড়িটিতে আগুন ধরে যায়। দাউদাউ করে জ্বলতে থাকে তেলের লড়িটি। স্থানীয় লোকজন আগুন দেখতে পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে নিভানোর চেষ্টা চালায়। পরে হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জ ও মাধবপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট তিন ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আনে। এ সময় তিন ঘন্টা যানবাহন চলাচল বন্ধ তাকে।
শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ ও শায়েস্তাগঞ্জ থানা পুলিশের সহযোগীতায় তিন ঘন্টা পর যানচলাচল স্বাভাবিক হয়। এ ঘটনায় আহত হয়েছেন শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ জামাল উদ্দিন শাহিন ও একজন ফায়ারম্যান। তাদেরকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে। ভয়াবহ অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করতে আসেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী। এ সময় উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন খন্দকার ও শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজিম উদ্দিন।