Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

যৌতুকের জন্য নির্যাতন ॥ স্বেচ্ছাসেবকলীগ নেতা সেবুলের বিরুদ্ধে তৃতীয় স্ত্রীর মামলা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ সেবুল আহমদের বিরুদ্ধে নারী নির্যাতনের মামলা হয়েছে। সেবুলের তৃতীয় স্ত্রী রুবিনা আক্তার গত বৃহস্পতিবার হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে এ মামলাটি দায়ের করেন। বিজ্ঞ বিচারক অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য চুনারুঘাট উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।
মামলার অভিযোগে বলা হয়, বিগত ২০১০ সালের ১৭ জুন সেবুল চুনারুঘাট উপজেলার গাতাবলা গ্রামের মৃত জহুর আলী কন্য রুবিনাকে এফিডেভিটের মাধ্যমে বিয়ে করেন। ওই সময় তিনি তার পূর্বের দুই স্ত্রী ও সন্তানদের কথা গোপন রাখেন। তাদের রয়েছে এক কন্যা সন্তান। বর্তমানে শিশুটির বয়স ৬ বছর। এদিকে সন্তান জন্মের পর সেবুল ঠিকাদারি ব্যবসার জন্য ৩ লাখ টাকা যৌতুকের জন্য রুবিনাকে চাপ দেয়। টাকা দিতে রাজী না হওযায় সেবুল স্ত্রী রুবিনাকে শারীরিক ও মানুষিক নির্যাতন শুরু করে। নির্যাতন থেকে বাঁচতে রুবিনা তার প্রবাসী ভাই ইব্রাহিম খলিলের নিকট থেকে ২ লাখ টাকা এনে দেয়। কিছুদিন যেতে না যেতেই সে পুনরায় আরো ৩ লাখ টাকা যৌতুক দাবি করে। ওই টাকা দিতে অপারগতা প্রকাশ করায় সেবুল স্ত্রী রুবিনাকে পিত্রালয়ে নিয়ে আসে। যাবার সময় ৩ লাখ টাকা ব্যবস্থা করে রাখার জন্য বলে যান।
এদিকে  গত ৮ আগষ্ট বিকেলে সেবুল শ^শুর বাড়ি এসে পুনরায় স্ত্রীর নিকট ৩ লাখ টাকা দাবী করে। এতে আবারো অপারগতা প্রকাশ করলে সেবুল স্ত্রী রুবিনা হত্যার উদ্দেশ্যে গলা চেপে ধরে। এ সময় রুবিনার ভাইসহ কয়েকজন এগিয়ে এসে রুবিনাকে রক্ষা করেন। পরে আহত রুবিনা সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।