Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাদক নিয়ন্ত্রণ ও বাল্য বিয়ে রোধে জনসচেতনতা সৃৃষ্টির লক্ষে পইলে জেলা প্রশাসকের মতবিনিময়

স্টাফ রিপোর্টার ॥ সদর উপজেলার পইল ইউনিয়ন পরিষদের উদ্যোগে জঙ্গীবাদ দমন, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ, বাল্যবিবাহ রোধ ও মানসম্মত শিক্ষার বিষয়ে জনসচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সকালে পইল বিপিন চন্দ্র পাল স্মৃতি পাঠাগার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জের নবাগত জেলা প্রশাসক মনীষ চাকমা। পইল ইউপি চেয়ারম্যান সৈয়দ মঈনুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ মহসিন খান, সদর উপজেলার সহকারী ভূমি কমিশনার বিজন কুমার সিনহা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাহান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাজী আম্বর আলী, সৈয়দ ইমামুল হক, শংকর অধিকারী, পইল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ শামসুল হক, পইল ইউপির প্যানেল চেয়ারম্যান মোঃ বাবর আলী প্রমুখ।
স্থানীয় গণ্যমান্য ও বিভিন্ন পেশার ব্যক্তিবর্গের অংশগ্রহণে সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মনীষ চাকমা বলেন, ধর্মান্ধতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টিই পারে সমাজ ও দেশ থেকে জঙ্গীবাদের মূলোৎপাটন করতে। সঠিক ধর্মীয় শিক্ষা ও মানসম্মত শিক্ষার উপর গুরুত্বারূপ করে তিনি পাঠদানে শিক্ষকদের আরো সচেতন হওয়ার পরামর্শ দেন। এর আগে জেলা প্রশাসক পইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব, সদস্যবৃন্দ, উদ্যোক্তা ও গ্রাম পুলিশের সদস্যদের সাথে পরিচিতি সভায় অংশগ্রহন করেন ও পরিষদের বিভিন্ন কর্মকান্ডের খোঁজখবর নেন।