Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আজমিরীগঞ্জে কীটনাশক খেয়ে এক জেলে অসুস্থ

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জে গ্যাসের অষুধ ভেবে কীটনাশক টেবলেট খেয়ে এক জেলে গুরুতর অসুস্থ হয়েছে। আশংখাজনক অবস্থায় তাকে উদ্ধার করে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। পরে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণের নির্দেশ দেন।
জানা যায়, আজমিরীগঞ্জ পৌর এলাকার লঞ্চঘাট এলাকায় বসবাসকারী মোঃ আলম মিয়া (৪২) তার সঙ্গীদের নিয়ে সংলগ্ন কুশিয়ারা নদীতে বেড়জাল দিয়ে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছিল।
আলম মিয়া জানায়, গতকাল সোমবার দুপুরে তার পেটে গ্যাস জমে অসুস্থতা বোধ করছিল। দুপুর অনুমানিক ২টায় অজ্ঞানতা বশতঃ সে একই এলাকার লঞ্চঘাট রোডের মোবাশ্বির মিয়ার মালিকাধীন কীটনাশকের দোকানে গিয়ে ৫টাকা দামের ২টি গ্যাসের টেবলেট চায়। এ সময় দোকান মালিক ১০ টাকা দামের টেবলেট আছে বলে তাকে জানায়। পরে ২০ টাকার বিনিময়ে দোকান মালিক ক্রেতা জেলে আলমের হাতে ২টি চাউলের কীটনাশক টেবলেট ধরিয়ে দেয়।
কিছুক্ষণ পর সে ওই দুটি টেবলেটের ১টি পানি দিয়ে খেয়ে ফেলে এবং অন্যটি কোমরে গুঁজে রাখে। টেবলেট খাওয়ার পর মুহুর্তে সে গুরুতর অসুস্থ হয়ে পড়লে আশপাশের লোকজন উদ্ধার করে প্রথমে তাকে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। পরে তার অবস্থার অবনতি হলে তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণের নির্দেশ দেন। আজমিরীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তার কোমরে গোঁজা অন্য টেবলেটটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।
অসুস্থ জেলে আলম মিয়া মৌলভীবাজার জেলার শেরপুরের আমের কোনা গ্রামের বাসিন্দা মৃত মোঃ আজম উল্লার পুত্র।