Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ডাকাত-পুলিশ গুলি বিনিময় ॥ বানিয়াচঙ্গের ত্রাস ঝিলকীসহ কুখ্যাত ৪ ডাকাত পাকড়াও

বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচং থানা পুলিশ ও জনতা ৪ ডাকাতকে আটক করেছে। এর মধ্যে গণপিটুনিতে আহত দু’ডাকাতকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হচ্ছে-আতুকুড়া গ্রামের আব্দুস ছত্তার মিয়ার পুত্র আজম মিয়া (৩৫) ও মুরাদপুর ইউনিয়নের পাহাড়পুর গ্রামের সালাম মিয়ার আব্দুল বারী মনু মিয়া (৩৩)। এরা পুলিশ প্রহরায় চিকিৎসাধিন রয়েছে। অপর সুত্রে জানায় বানিয়াচঙ্গ ৪নং দক্ষিণ-পশ্চিম উইনিয়নের মাদারী টুলা গ্রামের মতিউর রহমানের পুত্র কুখ্যাত ডাকাত ত্রাস সাইফুল ইসলাম ঝিলকী (৩৫) ও তার সহযোগি মোস্তফা মিয়া (৩২) কেও আটক করা হয়েছে।
বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়, গোপন সংবাদে খবর পেয়ে ওসি মোজাম্মেল হকের নেতৃত্বে একদল পুলিশ গতকাল বিকেলে নৌকা যোগে কাগাপাশা ইউনিয়নের ইউসুফপুর গ্রামে ঝিলকীর ভায়রা ভাই ইসমত মিয়ার বাড়ি ঘেরাও করে। এ সময় ঘর থেকে পুলিশকে লক্ষ্য করে ঝিলিক গুলিবর্ষণ করে। পুলিশ পাল্টা গুলিবর্ষণ ছুড়ে। এক পুলিশ কৌশলে ঝিলিক ও তার সহযোগি মোস্তফাকে আটক করতে সক্ষম হয়।
এদিকে বিকেল ৬টার দিকে স্থানীয় লোকজন ডাকাত আজম ও মনুকে আটক করে গণধুলাইয়ের পর তাদের বাজারে নিয়ে আসে। পরে খবর পেয়ে বানিয়াচং থানার এসআই ফিরোজের নেতৃত্বে একদল পুলিশ আটককৃতদের থানায় নিয়ে আসে।
এদিকে পুলিশের জিজ্ঞাসাবাদে ঝিলকী ও মোস্তফা গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে। রাতে পুলিশ তাদের নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান চলছিল বলে সূত্র জানায়।
এ ব্যাপারে জানতে বানিয়াচং থানার ওসির মোবাইলে কয়েক বার ফোন করলেও তিনি রিসিভ করেননি।