Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচংয়ে সরকারি গাছ কাটা বন্ধ করল প্রশাসন

বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচংয়ে সরকারি একটি কড়ই গাছ কাটা বন্ধ করে দিয়েছে প্রশাসন। শুক্রবার দুপুরে অর্ধেক কাটা গাছের ঢালপালা জব্দ করে প্রশাসন। সরকারি গাছ কাটা নিয়ে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন।
জানা গেছে, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের রাস্তার পাশের একটি কড়ই গাছ কাটতে থাকে সাগরদীঘির উত্তরপাড়ের কাট ব্যবসায়ী বজলু মিয়া। শুক্রবার সকালে তার শ্রমিকরা গাছের ঢালপালা কাটা শুরু করে।
স্থানীয় লোকজন গাছ কাটার খবর ইউএনও সন্দ্বীপ কুমার সিংহকে জানালে তিনি তাৎক্ষনিক ভূমি অফিসে কর্মরত সোহেল আহমদকে সরজমিন পাঠান। এ সময় সরকারি গাছ কাটার সত্যতা পেয়ে ইউএনও’র নিদের্শে গাছটি জব্দ করা হয়।
স্থানীয়দের অভিযোগ, সাগরদীঘির পশ্চিমপাড়ের জুম্মা হোসেন খানের নিকট থেকে ৭ হাজার টাকায় গাছটি কিনেন বজলু মিয়া। সরজমিন দেখা গেছে গাছের বাজার মূল্যে প্রায় ২০ হাজার টাকা হবে। ঢালপালাসহ গাছের অর্ধেক গোড়া কেটে ফেলে শ্রমিকরা। স্থানীয়রা বলেন, চার বছর পূর্বে জুম্মা হোসেন খান একই কায়দায় এই রাস্তার সরকারি বড় দুটি কড়ই গাছ বিক্রি করেন। সেই সময় গাছ দুটি আটক করেছিল প্রশাসন। গাছ কাটার ব্যাপারে কাট ব্যবসায়ী বজলু মিয়ার সাথে ফোনে যোগাযোগ করলে সরকারি গাছ কেনার কথা অস্বীকার করেন। এ সময় তিনি দুঃখের সাথে জানান, আমাদেরকে না জানিয়ে নতুন বাজার এলাকার এক ব্যবসায়ীর কাছে গাছ বিক্রি করেন জুম্মা হোসেন খান।