বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

মাধবপুরের শাহানা হত্যাকান্ডের ৪ আসামী গ্রেফতার করেছে পিবিআই দায় স্বীকার করেছে সিদ্দিক

  • আপডেট টাইম শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭
  • ৪৯৬ বা পড়া হয়েছে
SAMSUNG CAMERA PICTURES

স্টাফ রিপোর্টার ॥ মামধবপুরের শাহানা খাতুন (৩৫) হত্যা কান্ডে জড়িত মুল হোতাসহ ৪ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শাহানার সাথে অনৈতিক কাজে লিপ্ত হতে গিয়ে জনতার হাতে আটকের ঘটনার জের ধরে শাহানাকে হত্যা করা হয়।
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার জালুয়াবাদ গ্রামের ইদন মিয়ার কন্যা শাহানা খাতুন গত ২৩ মার্চ রাতে বাড়ি থেকে নিখোজ হয়। ৪দিন পর ২৭ মার্চ শাহানার মাটি চাপা লাশ কৃষ্ণপুর গ্রামের কবর স্থান থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় শাহানার বোন নাছিমা বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলাটি প্রথমে মাধবপুর থানা পুলিশ তদন্ত করে। পরে মামলাটি তদন্তের জন্য পিবিআই নিকট হস্তান্তর করা হয়। তদন্তের দায়িত্ব দেয়া হয় পিবিআইর ইন্সপেক্টর ফরিদুল ইসলামের নিকট।

SAMSUNG CAMERA PICTURES

তদন্তের এক পর্যায়ে জালূয়াবাদ গ্রামের তাহের মিয়ার পুত্র সিদ্দিক (৫৫) ওই হত্যান্ডের সাথে জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হয়। তার সন্ধানে গোয়েন্দা জাল বিস্তার করে পিবিআই। এক পর্যায়ে তদন্তকারী কর্মকর্তা জানতে পারেন সিদ্দিন নরসিংদী জেলার শিবপুর এলাকায় অবস্থান করছে। বহু খোজাখুজির এক পর্যায়ে তদন্তকারী কর্মকর্তা ফরিদুল ইসলামের নেতৃত্বে পিবিআই সনদস্যরা গত ১৭ জুলাই নরসিংদীর শিবপুর উপজেলার ইটখোলা পাটান সিএনজি স্টেশন সংলগ্ন গ্রাম থেকে গ্রেফতার করতে সক্ষম হয়। পুলিশের জিজ্ঞাসাবাদেশাহানা হত্যাকান্দের সাধে জড়িত থাকার কথা স্বীকার করে সিদ্দিক। এ সময় হত্যাকান্ডের সাথে সে সহ ৭ জন জড়িত উল্লেখ করে তাদের নাম প্রকাশ করে। সে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করে। তার দেয়া তথ্য অনুযায়ী পিবিআই’র সদস্যরা পরদিন ১৬ জুলাই ঘটনার সাথে জড়িত একই গ্রামের আবু মিয়ার পুত্র বাছির মিয়া (৭০) ও করিম মিয়া (৪৬) এবং হাফিজ উদ্দিনের পুত্র গেদু মিয়া (৬০)কে গ্রেফতার করা হয়। অপর জড়িত ছমর উদ্দিনের পুত্র কবির (৩৫) ও মনির (৩০) এবং রইছ মিয়ার পুত্র আলী আমজদ (৫০) পলাতক রয়েছ্ েতাদের গ্রেফতারে পিবিআই সদস্যরা জাল বিস্তার করেছে।
পুলিশ জানায়, কবির নামে একজন শাহানার সাথে অনৈতিক কাজে কাজে লিপ্ত হতে গেলে বাড়ির লোকজন তাকে ধরে পেলে। পরে বাচির ও গেদু জোড়পূর্বক কবিরকে ওই বাড়ি থেকে ছিনিয়ে নিয়ে আসে। কবিরকে আটক করার প্রতিশোধ নিতে আসামী বাছির ও গেদুর পরিকল্পনানুযায়ী ২৩ মার্চ রাত সাড়ে ৯ টার দিকে সিদ্দিক কৌশলে ঘর থেকে তুলে নিয়ে যায় শাহানাকে। পরে কবির, মনির, করিম ও আমজাদ কৃষ্ণপুর কবরস্থানের নিকট শাহানাকে নির্যাতন করে। পরে শ্বাসরোদ্ধ করে হত্যার পর লাশ মাটি চাপা দেয়া হয়।
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিলেট বিভাগের বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম মল্লিক এক প্রেসব্রিফিংয়ে উপরোক্ত তথ্য সাংবাদিকদের নিকট তুলে ধরেন। তিনি বলেন-হবিগঞ্জের অপরাধ দমনে কাজ করছে পিবিআই। পিবিআই হবিগঞ্জের গুরুত্বপূর্ণ মামলাগুলো তদন্ত করছে। বিভিন্ন স্থানে তাদের অভিযান অব্যাহত রয়েছে।
এতে উপস্থিত ছিলেন পিবিআই পরিদর্শক মোঃ হেলালুল ইসলাম, মামলার তদন্তকালী কর্মকর্তা ইন্সপেক্টর মোহাম্মদ ফরিদুল ইসলাম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com