Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ওষুধ কোম্পানির প্রতিনিধিদের যন্ত্রনায় অতিষ্ট রোগীরা

SAMSUNG CAMERA PICTURES

স্টাফ রিপোর্টার ॥ হাসপাতালে প্রবেশে নিষেধাজ্ঞা থাকা সত্বেও হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা ওষুধ কোম্পানির প্রতিনিধিদের যন্ত্রনায় অতিষ্ট হয়ে উঠেছে।  ওয়ার্ড থেকে শুরু করে জরুরী বিভাগ পর্যন্ত এরা দল বেধে অবাধে বিচরণ করতে থাকে। ওষুধ কোম্পানির প্রতিনিধিগণ হাসপাতালের আউটডোরের সামনে অবস্থান নেন। সুযোগে প্রবেম করেন চেম্বারে। চিকিৎসা নিতে আসা রোগীরা ডাক্তারের চেম্বার থেকে বের হবার সাথে সাথে রোগীর প্রেসক্রিপশওেনর উপর হুমরী খেয়ে পড়েন প্রতিনিধিরা। শুরু হয় ব্যবস্থাপত্র নিয়ে টানাটানি। বিভিন্ন ওয়ার্ডে ঢুকে সিস্টারদের কাছে থাকা রোগীদের ফাইল নিয়েও টানাটানি করেন তারা। রবিবার দিনভর সদর হাসপাতালে সরেজমিন অবস্থান নিয়ে এমন পরিস্থিতি দেখা যায়।
বিষয়টি হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ রতীন্দ্র চন্দ্র রায়ের নজরে আনলে তিনি স্টাফদের দিয়ে তাৎক্ষনিক সকল ওষুধ কোম্পানির প্রতিনিধিদের হাসপাতাল থেকে বের করে দেন।
হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশ মতে প্রতি বুধবার ও রবিবার দুইটা থেকে আড়াইটা পর্যন্ত ডাক্তারদের সাথে ওষুধ কোম্পানির প্রতিনিধিদের সাক্ষাতের কথা রয়েছে।
এ ব্যাপারে তত্ত্বাবধায়ক জানান, কোন অবস্থাতেই ঔষধ কোম্পানীর লোকদের অফিস টাইমে প্রবেশ করতে দেয়া হবে না। যারা নিয়ম অমান্য করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।