Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে জাল ভোট প্রদান ও কেন্দ্রে প্রচারনার দায়ে ৫ জনকে ৬ মাসের জেল অবৈধ মোটরসাইকেল চালানোর দায়ে কয়েকজনকে জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলায় ইঠাখোলা মাদ্রারাসা কেন্দ্রে জাল ভোট প্রদানের অভিযোগে সাইফুল ইসলাম (২৮), সোলেমান (২৬) ও সানোয়ার (২৫) এবং আন্দিউড়া উম্মেতুননেছা কেন্দ্রে ব্যাজ লাগিয়ে কেন্দ্রে প্রার্থীর পক্ষে প্রচারনার অভিযোগে মোঃ আব্দুল আওয়াল ও আলী হোসেনকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। জুডিশিয়া ম্যাজিস্ট্রেট রশিদ আহমেদ মিলন এ কারাদন্ডের আদেশ প্রদান করেন।
স্থানীয় সূত্রে জানা যায়-বেলা দেড়টার দিকে ইঠাখোলা মাদ্রারাসা কেন্দ্রের দন্ডিত সাইফুল ইসলাম, সোলেমান ও সানোয়ার জাল ভোট দিতে যান। এ সময় একজন এজেন্ট তাদের জাল ভোটার বলে সনাক্ত করেন। সঙ্গে সঙ্গে কেন্দ্রে দায়িত্বরত পুলিশ তাদের আটক করে।
এদিকে আউন্দিউড়া কেন্দ্রে বুকে ব্যাজ ধারণ করে কেন্দ্রের ভেতর প্রার্থীর পক্ষে প্রচারনা করার সময় পুলিশ আব্দুল আউয়াল ও আলী হোসেনকে আটক করে। পরে বেলা ৩টার দিকে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রশিদ আহমেদ মিলন স্বাক্ষী প্রমানের ভিত্তিতে আটক ৫জনের প্রত্যেককে ৬ মাস করে কারাদন্ড প্রদান করেন।
এদিকে, মাধবপুর উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধভাবে মোটর সাইকেল ও গাড়ী চালানোর অভিযোগে নির্বাহী বিচারক মেহেদী হাসান মোটর সাইকেল আরোহী ফারুক আহমেদ (৩০), মুশফিকুর  রহমান (২৮), পারভেজ মিয়া (২৮) ও উজ্জ্বল মিয়াকে (২৫) ৫শ’ টাকা করে জরিমানা করেন। অপরদিকে, নির্বাহী বিচারক এ এইচ এম আরিফুল ইসলাম একই অপরাধে সুমন মিয়া (২৫), সাইফুল ইসলাম (২৬), সেলিম মিয়া (২৮), সবুজ মিয়া (৩০) ও আল আমিনকে (৩০) জনপ্রতি ৫শ’ টাকা করে জরিমানা করেন।
সর্বমোর্ট ৬ হাজার ৭শত টাকা জরিমানা আদায় করা হয়।