Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে বালু উত্তোলনের দায়ে ৭টি মেশিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার খোয়াই নদীর খাজিরখিল ব্রিজের সন্নিকটে বালু উত্তোলন ও বাঁধ মেরামতাধীন কাজে বাঁধা সৃষ্টি করায় দায়ে দুটি মহালের বালু উত্তোলনের ৭টি মেশিন জব্দ করা হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যা ৬টায় চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজাম মুনিরা উপজেলার ঘরগাঁও বালুমহালস্থ দেওলগাঁও এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে ৭টি সেলু মেশিন জব্দ করেন। জব্দকৃত মেশিন থানায় জমা ও নিয়মিত মামলা হয়েছে।
ভ্রাম্যমান আদালতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে উপ-বিভাগীয় প্রকৌশলী এম এল সৈকত, সাটিয়াজুরী ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, দৈনিক সমকাল প্রতিনিধি আলহাজ্ব মোস্তাক আহমদ তরফদার মাসুম, উপজেলা ভূমি অফিস সার্ভেয়ার মনিরুজ্জামান, ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা অরুণ পাল, চুনারুঘাট থানার এসআই মোঃ মুখলেহ। এছাড়াও উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নে খোয়াই নদীর রাজার বাজার ব্রীজের নিচ থেকে প্রতিদিন অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরা জানান, অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ্য, গত ৫ জুলাই চুনারুঘাটের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার পৌর শহরের খোয়াই নদীর পাকুড়িয়া অংশে মোবাইল কোর্ট পরিচালনা করে তিনটি বালু উত্তোলনের মেশিন জব্দ এবং নিয়মিত মামলা করা হয়।