Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবল বাজারের অবৈধ স্থাপনা ও সিএনজি স্ট্যান্ড উচ্ছেদ ॥ চালক ও ব্যবসায়ীকে জরিমানা

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল বাজারের প্রধান সড়কের উপর থেকে অবৈধ স্থাপনা ও অটোরিকশা স্ট্যান্ড উচ্ছেদ করেছে প্রশাসন। গতকাল সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অভিযান চলে। অভিযান চলাকালে আদেশ অমান্য করায় দু’চালক ও এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। গত ৮ জুন উপজেলা আইন-শৃংখলা কমিটির বিশেষ সভার সিদ্ধান্ত মোতাবেক এ অভিযোগ চালানো হয়ে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। অভিযানের পর বাহুবল বাজারের প্রধান সড়ক যানজট মুক্ত হওয়ায় ব্যবসায়ী ও পথচারীরা স্বস্তি প্রকাশ করেন।
সোমবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের কর্মকর্তারা মাথায় লালসালু বাঁধা একদল শ্রমিক ও পুলিশ বাহিনীর সদস্যদের নিয়ে বাহুবল বাজারের প্রধান সড়কে অভিযান চালান। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (বাহুবল-নবীগঞ্জ সার্কেল) রাসেলুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) শফিউল্লাহ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুন নূর মানিক, শ্রমিক নেতা শফি আহমেদ চৌধুরী, শ্রমিক নেতা নূর মিয়া, বাজার কমিটির সাধারণ সম্পাদক কাজল তালুকদার, বাহুবল মডেল প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর প্রমুখ। অভিযান চলাকালে আদেশ অমান্য করায় অলুয়া গ্রামের ইসমাইল মিয়ার পুত্র মাইক্রো চালক আশিকুর রহমানকে (২২) ১ হাজার টাকা, চকহাবিজপুর গ্রামের আব্দুল মোতালিবের পুত্র অটোরিকশা চালক হামিদ (২২) ও উজিরপুর গ্রামের হযরত আলীর পুত্র ফুটপাত ব্যবসায়ী নূর মিয়াকে (৪০) ৫শ’ টাকা করে জরিমানা করে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিউল্লাহর নেতৃত্বাধিন মোবাইল কোর্ট।
এ সময়, সোয়াইয়া, মানিকা ও গোসাই বাজার প্রভূতি রোডের সিএনজি অটোরিকশা স্ট্যান্ড করাঙ্গী ব্রীজের উত্তরপাড়ে এবং হবিগঞ্জ রোডের সিএনজি অটোরিকশা স্ট্যান্ড মডেল থানা গেইটের উত্তর পার্শ্বে সড়িয়ে দেয়া হয়। এছাড়াও প্রধান সড়কের উপর স্থাপিত অবৈধ ফল দোকান, অন্যান্য স্থাপনা ও পোল্ট্রি মোরগের দোকান উচ্ছেদ করা হয়। অভিযান শুরুর আগের দিনই প্রধান সড়ক থেকে রশিদপুর, বড়ইউড়ি ও নন্দনপুর রোডের সিএনজি অটোরিকশা স্ট্যান্ড মডেল থানা গেইটের দক্ষিণ পার্শ্বে; রাজাপুর রোডের সিএনজি অটোরিকশা স্ট্যান্ড ইসলামাবাদ আবাসিক এলাকার ভেতর ও গোহারুয়া রোডের সিএনজি অটোরিকশা স্ট্যান্ড তালুকদার টাওয়ারের সামনে সড়িয়ে নেয়া হয়।