Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে বহু অপকর্মের হুতা হায়দর পুলিশের খাচাঁয়

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে বহু অপকর্মের হুতা প্রতারক হায়দর মিয়া (৪৫)কে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ। গতকাল শনিবার রাত ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়েছে। ধৃত হায়দর মিয়া উপজেলার সদর ইউনিয়নের বড় আলীপুর গ্রামের মৃত ছমর উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে অসংখ্য মানুষের লাখ লাখ টাকা প্রতারনা করে আত্মসাত করার অভিযোগ রয়েছে। তার প্রতারনার ফাদেঁ পড়ে অনেকেই ভিটে বাড়ি বিক্রি করে পথে বসেছেন।
পুলিশ সুত্রে জানা যায়, উক্ত হায়দার মিয়ার বিরুদ্ধে ঢাকা মেট্রো পলিটন আদালত চেক জালিয়াতি ও প্রতারনার মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করলে শনিবার রাতে থানার এসআই মোবারক হোসেন গোপন সংবাদের ভিত্তিতে একদল পুলিশ নিয়ে রসুলগঞ্জ বাজার থেকে তাকে গ্রেফতার করেন। তার বিরুদ্ধে ঢাকার নিজাম উদ্দিন নামের এক ব্যক্তি বনানী থানার (মামলা সিআর নং ২৯০৫/১৬ইং এনআইএ্যাক্ট এর ১৩৮ ধারায়) একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় ঢাকা মেট্রো পলিটন আদালতের বিচারক ছাব্বির ইয়াসির আহসান চৌধুরী গ্রেফতারী পরোয়ানা জারী করেন হায়দর মিয়ার বিরুদ্ধে। এছাড়া উক্ত হায়দর মিয়া নবীগঞ্জ-হবিগঞ্জ সড়কের মান্দারকান্দি এলাকায় এস.এইচ.এ নামে একটি ব্রিক ফিল্ড’র ব্যবসা শুরু করেন। একাধিক পাটনার সংগ্রহ করে ব্যবসার নামে তাদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। পরে নানা টালবাহানা করে প্রায় কোটি টাকার উপরে আত্মসাত করে। তার প্রতারনার শিকার নবীগঞ্জের লন্ডন প্রবাসী ও আরজু হোটেলের সত্ত্বাধিকারী আবুল হোসেন এর প্রায় ৪০ লাখ, পৌর এলাকার গয়াহরি গ্রামের সমিরন দাশের প্রায় ৭৭ লাখ টাকা প্রতারনা করে আত্মসাত করে হায়দর মিয়া।
এছাড়া হায়দর মিয়া নিজেকে শিল্পপতি বলে নানা জায়গায় প্রচার করে এ সব টাকা হাতিয়ে আনার অভিনব কৌশল করতো বলে বিভিন্ন সুত্রে জানা গেছে। তার প্রতারনার শিকার গয়াহরি গ্রামের সমিরন দাশ ভিটেবাড়ি বিক্রি করে পথে বসেছে। সে বর্তমানে অন্যের বাড়িতে আশ্রয় হিসেবে বসবাস করছে। কিন্তু হায়দর মিয়া উক্ত টাকা গুলো আত্মসাত করার হীনমানসে উল্টো তাদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানী করে আসছে।