Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের

বাহুবল প্রতিনিধি ॥ লিজ নেয়া হয়েছে তেলিয়াছড়া বালু মহাল। আর বালু উত্তোলন করা হচ্ছে ধলিয়াছড়া মহাল থেকে। এমনিভাবে এক মহালের নাম ভাঙ্গিয়ে অন্য মহাল থেকে দীর্ঘ দিন ধরে বালু উত্তোলন করে অবৈধভাবে লাখ লাখ টাকা কামাই করছেন বালু খেকোরা। এ বিষয়ে সংবাদ সংগ্রহ করতে গেলে হুমকি দেয়া হয় সাংবাদিককে। এ ব্যাপারে সাংবাদিক জসিম বাদি হয়ে হবিগঞ্জের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। গত বুধবার (১২ জুলাই) হবিগঞ্জ বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর আদালতে অভিযোগ দায়ের করা হলে বিজ্ঞ আদালত আসামীদের বিরুদ্ধে সমন জারি করেছেন। মামলার আসামীরা হচ্ছে ৩নং সাতকাপন ইউনিয়নের নারিকেলতলা গ্রামের বালু খেকো সুরুজ মিয়ার পুত্র সিরাজ মিয়া ও সেকুল ইসলাম, মুককান্দি গ্রামের আব্দুল জলিলের পুত্র রুহেল মিয়া এবং সদর ইউনিয়নের বালিচাপড়া গ্রামের নুরুল ইসলাম নুর।
মামলার বিবরণে জানা যায়, আসামীরা দীর্ঘদিন ধরে বাহুবল উপজেলার ধলিয়াছড়া বালু মহাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। গত মঙ্গলবার (১১ জুলাই) বাহুবল উপজেলার ধলিয়াছড়া বালু মহাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিল আসামীরা। আর ওই বালু উত্তোলনের সচিত্র সংবাদ পরিবেশনের জন্য ধুলিয়াছড়া বালু মহালে যান সাংবাদিক জসিম উদ্দিন। এ সময় সাংবাদিক জসিম উদ্দিনকে নানাভাবে হুমকি ধামকি ও প্রাণে হত্যা করে লাশ গুম করে গহীন পাহাড়ের ভেতরে নিয়ে মাটিচাপা দিয়ে রাখবে এবং পরিবারের অন্যান্য সদস্যদের মিথ্যা মামলা মোকদ্দমা দিয়ে হয়রানি করবে। এ আশংকা থেকে সাংবাদিক জসিম উদ্দিন প্রাণের ভয়ে তার কিংবা তার পরিবারের কোন সদস্যের অস্বাভাবিক মৃত্যু ঘটে বা অঘটন ঘটে তবে এর জন্য সম্পূর্নভাবে আসামীগণ দায়ী থাকিবে বলে মামলায় উল্লেখ করা হয়।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মোঃ শফিউল্লা বালু পাচারকারীদের দেখা মেলেনি বলে জানালেও উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসিম উদ্দিন বলেন, আমার কাছে কয়েকটি অভিযোগ এসেছে, পত্রিকায় নিউজও হয়েছে। আমি এবার নিজেই অভিযানে নামব।