Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চেক প্রতারণা মামলায় সুরুজ আলীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

স্টাফ রিপোর্টার ॥ চেক প্রতারণা মামলায় বেতকান্দি গ্রামের শেখ সুরুজ আলীর বিরুদ্ধে কারাদন্ড, অর্থদন্ড ও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। গত ২৮ জুন হবিগঞ্জ আদালতের বিচারক কাজী মিজানুর রহমান এ রায় দেন।
মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের এক অক্টোবর আসামী শেখ সুরুজ মিয়া হবিগঞ্জ শহরের নিউ মুসলিম কোয়ার্র্টার এলাকার  বাসিন্দা শামীম চৌধুরীকে পাওনা ফেরত হিসেবে ৬ লাখ টাকার চেক প্রদান করেন। ওই চেকটি একই মাসের ৪ তারিখে উত্তরা ব্যাংক হবিগঞ্জ থেকে অপর্যাপ্ত তহবিলের জন্য ডিজঅনার হয়।
এ ব্যাপারে শামীম চৌধুরী ওই বছরের ২৪ নভেম্বর বিজ্ঞ আদালতে শেখ সুরুজ মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেন। বিচারক মামলাটি আমলে নিয়ে বিচারের জন্য জেলা দায়রা জজ আদালতে প্রেরণ করলে সেখান থেকে যুগ্ম দায়রা ২য় জজ আদালতে প্রেরণ করেন। আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ২৮ জুন বিচারক আসামীকে দোষী সাব্যস্ত করে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৬ লাখ টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরও একমাস বিনাশ্রমে কারাদন্ড প্রদান করেন। আসামী পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন বিজ্ঞ কৌশলী মোঃ আব্দুল মতিন এ.পি.পি ও আকিকুজ্জামান (শাহীন) এবং আসামী পক্ষে ছিলেন এডভোকেট অলিউর রহমান।