Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে সবুর হত্যাকান্ড লেচু মিয়ার বাড়ি ঘরে হামলা, ভাংচুর, লুটপাট

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের কানাইপুর গ্রামের সবুর হত্যার জের ধরে লেচু মিয়ার বাড়িতে ফের হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ইতোপূর্বেও লেচু মিয়ার বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছিল। এ ঘটনায় থানায় অভিযোগ দিয়েছেন লেচু মিয়া।
এ ব্যাপারে লেচু মিয়া জানান, বিবাদীদের সাথে নানা বিষয়ে দীর্ঘদিন ধরে তার বিরোধ ও মামলা মোকদ্দমা রয়েছে। সম্প্রতি কানাইপুর গ্রামে মসজিদের জায়গা নিয়ে দু’দলের মধ্যে বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তার চাচাতো ভাই তকদির আলীর ছেলে সবুর আলী নিহত হয়। এ ঘটনায় নিহতের মা আজিজুল নেছা বাদী হয়ে ২৭ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এদিকে হত্যাকাণ্ডের পরপরই আসামীপক্ষের লোকজন বাড়ি ছেড়ে পালিয়ে যায়। এ সুযোগে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুটপাট করা হয়। ৫ জুন লেচু মিয়ার বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট ও মারপিটের ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে লেচু মিয়া ও তার পরিবারের লোকজন বাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নেন। পরে লিচু মিয়া বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। এর পর থেকে লেচু মিয়াকে মামলা তুলে নেয়ার জন্য হুমকি প্রদান করা হয়। এর জের ধরে গত বুধবার সন্ধ্যায় লেচু মিয়ার ঘরের পাকা দেয়াল, টিন, হাসেঁর খামারের ঘর ভাংচুর করে প্রায় ৫০ হাজার টাকা ক্ষতি সাধন করে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। এ ব্যাপারে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন লেচু মিয়া।
লেচু মিয়া আরো জানান যে, কানাইপুর গ্রামে সংঘটিত সংঘর্ষ ও হত্যাকাণ্ডের ঘটনায় প্রতিনিয়ত আসামীদের বাড়িঘরে লুটপাট, ভাংচুর, নিরীহ লোকদের রাস্তাঘাটে মারপিট করা হয়। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন লেচু মিয়া।