Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে দোকান ঘর নিয়ে মামা-ভাগ্নের বিরোধ ॥ হামলা-সংঘর্ষের ঘটনায় মামলা

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট মধ্যবাজারে দোকান ঘর নিয়ে হামলা ও সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ঘরের মালিক মামুন মিয়া তালুকদার বাদী হয়ে ভাড়াটিয়া শায়েস্তাগঞ্জ থানার মৃত সামছুদ্দিন চৌধুরীর ছেলে মোঃ জসিম উদ্দিন চৌধুরী শামীম (৩৬) ও মোঃ শিহাব উদ্দিন চৌধুরীকে আসামী করে চুনারুঘাট থানায় মামলাটি দায়ের করেন।
মামলা সূত্রে জানা যায়, চুনারুঘাট পৌর শহরের বাল্লা রোডে মধ্যবাজারে একটি দোকান ঘর মৃত হাজী আঃ কাদির তালুকদারের ছেলে মামুন তালুকদারের নিকট থেকে প্রায় ৭ বছর পূর্বে মাসিক ৫ হাজার টাকা হিসেবে ভাড়া নিয়ে ব্যবসা করেন তারই ভাগ্নে শামীম আহমেদ। গত ২ বছর যাবৎ শামীম ঠিকমত ভাড়া পরিশোধ না করায় এ নিয়ে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। পরে গত ১৮ মে শামীম দোকান থেকে তার মালামাল সরিয়ে নিয়ে যান। ২৪ মে সকালে পুনরায় দোকান দখল করতে আসলে তাদের বাধা দেয়া হয়। এ সময় হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে।
এদিকে শায়েস্তাগঞ্জের সাবাসপুর এলাকায়ও নানার নামীয় কিছু ভূমি এরা দখল করে রেখেছে বলেও অবিযোগ রয়েছে। এ নিয়ে সালিশ বৈঠকে মামাদেরকে ৫৫ লাখ টাকা দিয়ে কাগজপত্র করার সিদ্ধান্ত দেয়া হলেও তা কার্যকর করা হয়নি বলে মামুন তালুকদার জানান।