Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ অনলাইন এক্টিভিষ্ট ফোরামের উদ্যোগে মুক্তিবিলাস অনুষ্টিত

প্রেস বিজ্ঞপ্তি ॥ একাত্তরের মহান মুক্তিযুদ্ধের প্রথম সদর দপ্তর হবিগঞ্জের তেলিয়াপাড়াতে হবিগঞ্জ অনলাইন এক্টিভিষ্ট ফোরামের উদ্যোগে গত ২৮ জুন বুধবার দিনব্যাপী ব্যতিক্রমি আয়োজন “মুক্তিবিলাস” অনুষ্টানের আয়োজন করা হয়। ফোরামের সভাপতি আবিদ রহমানের সভাপতিত্বে এবং সহ-সভাপতি সৈয়দ আনোয়ার আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক মুজাহিদ আহমদের যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের হবিগঞ্জ জেলা সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম। বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে মশিউর রহমান শামীম বলেন, আলেমদের বাদ দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস লেখা যাবে না। মুক্তিযুদ্ধের ইতিহাসের সাথে আলেম ওলামারা নিবিড়ভাবে জড়িত। তাদের বাদ দিয়ে বা অস্বীকার করে এদেশের ইতিহাস লেখা বা একাত্তর নিয়ে চর্চা করার সুযোগ নেই। ইসলামকে মাইনাস করে একাত্তরের চেতনা হতে পারে না। বামপন্থি পরজীবীরা একাত্তরের ইতিহাসকে বিকৃত ও আলেম ওলামাদের হেয় করে কথা বলার চেষ্টা করে। প্রধানমন্ত্রী তাদের গালে চপেটাঘাত করে কওমি সনদের স্বীকৃতি দিয়েছেন।
তিনি আরো বলেন, আলেমরা জঙ্গিবাদ ও স্বাধীনতা বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত নন এটা জাতীয়ভাবে স্বীকৃত। ইংলিশ মিডিযয়াম ও পাইভেট ভার্সিটিই জঙ্গিবাদের কেন্দ্র।
বিশেষ অতিথির বক্তব্যে ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, আলেম সমাজ ভালো থাকলে দেশ ভালো থাকবে, সমাজ ভালো থাকবে। আপনারা মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন, সবসময় আমি আপনাদের পাশে থাকবো। তরুণ আলেমরা সমাজের প্রাণশক্তি, সব অপরাধের বিরুদ্ধে আপনাদেরকে রুখে দাড়াতে হবে।
অনুষ্টানে এতে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মাওঃ সামছুল হুদা, জেলা খেলাফত মজলিসের সেক্রেটারি অধ্যক্ষ নিয়াজুর রহমান নিজাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান আতিক আহমদ, হবিগঞ্জ যুব ওলামা ঐক্য পরিষদের আহবায়ক জাবের আল হুদা চৌধুরী, জমিয়ত নেতা মাওঃ আইয়ূব বিন সিদ্দীক ও আবাবিল স্কুল এন্ড মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি হাফেজ বশীর আহমদ।
উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মাওঃ শাহ সালেহ আহমদ, হাফিজ মাওঃ গোলাম রব্বানী সেলিম, হাফিজ সিরাজুল ইসলাম আপন, মুফতি মঈনুদ্দীন খান তানভীর, হাফিজ মুসাদ্দিক আহমদ মুসা, হাফিজ মাওঃ শেখ মুশতাক আহমদ, হাফিজ সোহাইল আহমদ, মাওঃ সাদিকুর রহমান প্রমুখ।
দিনব্যাপী কবিতা, গান, মারহাবা ডায়াগনষ্টিক সেন্টারের সৌজন্যে রক্তের গ্র“প নির্ণয়, মুক্তিযুদ্ধের গল্প আর নানা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও বার্ষিক প্রকাশনি “মুক্তিবিলাশ” এর মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।