Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে স্ত্রীর মামলায় বিএনপি নেতা রুবেল গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার পানিউমদায় স্ত্রীর দায়ের করা মামলায় বিএনপির মনোনিত পরাজিত ইউপি চেয়ারম্যান প্রার্থী রুবেল আহমেদকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার গভীর রাতে গোপলার বাজার ফাঁড়ি পুলিশ তাকে গ্রেপ্তার করে। রবিবার দুপুরে হবিগঞ্জ আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অভিযোগে জানা যায়, নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের (দক্ষিনপাড়া) এলাকার লাল মিয়ার পুত্র বিএনপি নেতা রুবেল আহমেদ এর সাথে প্রায় ১৫ বছর পূর্বে বিবাহ হয় একই ইউনিয়নের পানিউমদা গ্রামের আকলিছুর রহমানের কন্যা রুনি বেগমের। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য স্ত্রীর উপর নির্যাতন চালানো হয় বলে অভিযোগ উঠে। বর্তমানে তাদের ঔরষে ৩ ছেলে ও ১ মেয়ে সন্তান রয়েছে। রুবেল কর্তৃক তার স্ত্রী রুনিকে নির্যাতনের ঘটনা নতুন নয়। অনেকবার সালিস বৈঠকে সমাধান হয়েছে, এমনটাই জানান স্থানীয়রা। এমনকি গত ১১ ফেব্র“য়ারী বিজ্ঞ আদালতে মামলাও দায়ের করেছিলেন রুনি বেগম। পরে স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও এলাকার মুরুব্বিয়ান আপোষে সমাধান করে দেন। এর পর কিছু দিন যেতে না যেতেই ফের শুরু করে নির্যাতন। গত মে মাসে আবারো যৌতুক এর টাকা নিয়ে তার স্ত্রী রুনি বেগমকে মারধর করেন রুবেল। এ ঘটনার খবর পেয়ে রুনি বেগমের বাবার বাড়ির লোকজন জানতে পেরে পুলিশকে খবর দিলে পুলিশ রুবেল আহমেদ এর বাড়ি থেকে স্ত্রী রুনি বেগমকে উদ্ধার করে।
রুনি বেগম জানান, তাকে উদ্ধার করার পর তার সন্তানদেরকেও বেধরক মারপিঠ করে রুবেল। অবশেষে কোন রাস্তা না পেয়ে  শনিবার যৌতুকের টাকার জন্য মারপিট এর অভিযোগ এনে বিএনপি নেতা রুবেল আহমেদকে আসামী করে স্ত্রী রুনি বেগম বাদী হয়ে শিশু ও নারী নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এই মামলার প্রেক্ষিতে শনিবার গভীর রাতে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোহাম্মদ আলী আশরাফের নেতৃত্বে একদল পুলিশ রুবেল আহমেদ (৩৫) কে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। রবিবার রুবেলকে হবিগঞ্জ জেলা দায়রা জজ আদালতে প্রেরণ করা হলে বিজ্ঞ আদালত রুবেল আহমেদ এর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মামলার বাদী রুবেলের স্ত্রী রুনি বেগম কান্নাজরিত কন্ঠে জানান, ‘‘কোন স্ত্রীই চায়না তার স্বামীর বিরুদ্ধে কোন অভিযোগ আনতে। আমি একাধিকবার নির্যাতনের শিকার হয়ে কোন রাস্তা না পেয়ে বাধ্য হয়ে আইনের আশ্রয় নিয়েছি। রুনি বেগমের ছোট ভাই রাসেল আহমেদ জানান, “আমি তার এমন শাস্তি দাবী করি যে শাস্তি দেখে পরবর্তিতে আর কোন ভাইয়ের বোন নির্যাতনের শিকার না হয়।
এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদ আলী আশরাফ জানান, ধৃত রুবেল আহমেদের স্ত্রীর দায়ের করা মামলায় রাতে তাকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরন করেছি।
উল্লেখ্য, গত বছরের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মনোনয়ন পেয়ে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেন রুবেল আহমেদ নির্বাচনে পরাজিত হন।