Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাদকের বিরুদ্ধে পুলিশ প্রশাসনের পৃষ্টপোষকতায় সিনেমা নির্মাণ

স্টাফ রিপোর্টার ॥ দীর্ঘদিন ধরেই হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র সমাজের বিভিন্ন অসংগতির বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির জন্য সিনেমা নির্মাণে পৃষ্টপোষকতা করে আসছেন। প্রথমে গ্রাম্য দাঙ্গার বিরুদ্ধে নির্মাণ হয়েছিল দর্প-চূর্ণ, পরে বাল্য বিয়ের বিরুদ্ধে মূর্তি। এবার মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরকে সাথে নিয়ে মাদকের বিরুদ্ধে নির্মাণ করা হয়েছে নীল দংশন। ঈদের দুইদিন পর সিনেমাটির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে।
বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে নতুন সিনেমা নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন, কিভাবে যুব সমাজ মাদকে আকৃষ্ট হয় এবং কিভাবে তারা ধ্বংস হয় তা নীল দংশনে তুলে ধরা হয়েছে। এতে জাতীয় পর্যায়ের শিল্পীদের পাশাপাশি স্থানীয় শিল্পীরাও অভিনয় করেছেন। কারিগরি মান অনেক উন্নত হয়েছে। অভিভাবক ও শিক্ষার্থীদেরকে টার্গেট করে বিভিন্ন সমাবেশ ছবিটি প্রদর্শণ করা হবে।
হবিগঞ্জ চেম্বারের প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম প্রয়োজিত সমর্পণ হাউজের ব্যানারে ছবিটি নির্মাণ করেছেন সাইফুদ্দিন জাবেদ। ৪৫ মিটিনের ছবিটি নির্মাণে ব্যয় হয়েছে সাড়ে ৪ লাখ টাকা। এতে জুনা চৌধুরী, আফরোজা আহমেদ খান আদিত এবং এমিলা হক অভিনয় করেছেন। হবিগঞ্জের বিভিন্ন লোকেশনে ছবিটির চিত্রায়ন করা হয়েছে। একটি মধ্যভিত্ত পরিবারের সন্তান কিভাবে মাদকাসক্ত হয় তাকেই সিনেমার মূল উপজীবি হিসাবে গল্প তৈরি করা হয়েছে। সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আ স ম শামসুর রহমান ভূইঞা, প্রয়োজক মোতচ্ছিরুল ইসলাম, পরিচালক সাইফুদ্দিন জাবেদ উপস্থিত ছিলেন।