Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে গণজাগরণ মঞ্চ ও সাংস্কৃতিক জোটের বিক্ষোভ

প্রেস বিজ্ঞপ্তি ॥ সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে একযোগে বিক্ষোভ সমাবেশ করেছে গণজাগরণ মঞ্চ ও সম্মিলিত সাংস্কৃতিক জোট হবিগঞ্জ। সমাবেশে নেতৃবৃন্দ ভাস্কর্য পুনস্থাপন ও দেশের সকল ভাস্কর্যের নিরাপত্তা জোরদার করার দাবি জানান।
গতকাল শনিবার বিকালে হবিগঞ্জ শহরস্থ এম সাইফুর রহমান টাউন হল প্রাঙ্গনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা উদিচী শিল্পী গোষ্ঠীর সাবেক সভাপতি পীযূষ চক্রবর্তী, সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার সাধারণ সম্পাদক অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, গণজারণ মঞ্চের সমন্বয়ক হুমায়ূন খান, বর্ণমালা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক দিপুল কুমার রায়, নাট্য মেলার সভাপতি শাহ আলম চৌধুরী মিন্টু, সাহিত্য ও সংবাদকর্মী সিদ্দিকী হারুন, গ্র“প থিয়েটার ফেডারেশান এর সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন রুমী, পার্থ সারথী রায়, নাট্যকর্মী আজহারুল ইসলাম মুরাদ, কন্ঠশিল্পী সৈয়দ আশিক, ডাঃ সুরেশ দাশ লিটন, মাজহারুল ইসলাম পাভেল, অরুপ দাস অপু, সৈয়দ রাশিদুল হক রুজেন, শেখ ওসমান গনি রুমী, সারোয়ার পরাগ, চারুকন্ঠ’র সংগঠক কল্লোল বণিক প্রমুখ।
সভা পরিচালনা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ইয়াছিন খাঁ। সভায় বক্তাগণ বলেন, আজ নির্ধারণের সময় এসেছে বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হবে নাকি একটি সাম্প্রদায়িক উগ্রপন্থী রাষ্ট্রের পথে যাত্রা শুরু করবে। সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্য অপসারণ অসাম্প্রদায়িক রাষ্ট্রের জন্য একটি অশনি সংকেত। তাই দেশের উপর গণতান্ত্রিক রাষ্ট্র বজায় রাখার জন্য অপসারিত ভাস্কর্য যথাস্থানে পুনঃস্থাপন করতে হবে।