Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরের গরুর ঘাস কাটাকে কেন্দ্র করে দু’দিনের সংঘর্ষে ৫০ জন আহত

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার জগদীশপুর ইউনিয়নের বেজুড়া গ্রামে মাঠে গরুর ঘাস কাটাকে কেন্দ্র করে দু’দিনে দফায় দফায় সংঘর্ষে মহিলাসহ কমপক্ষে ৫০ জন হয়েছে। গুরুত্বর আহতদের মাধবপুর ও ব্রাহ্মনবাড়ীয়া সদর হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে। এ সময় বাড়ী-ঘরে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। খবর পেয়ে থানার এসআই মুসলেহ উদ্দিনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
থানার ওসি তদন্ত সাজেদুল ইসলাম ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে পূর্বদিনের সর্ঘষকে কেন্দ্র করে বি-বাদমান দু’গ্র“প আবারও সংঘর্ষে লিপ্ত হয়। কয়েক ঘন্টা ব্যাপি চলা সংঘর্ষে মহিলাসহ ২৫ জন আহত হয়। গুরুত্বর আহত অবস্থায় সাবু মিয়া (২৮), দৌলত খাঁ (৫৫), ইয়াসিন (৩২), জোনাঈদ (১৫), এমদাদুর রহমান (২৫), রাশেল মিয়া (২০), কবির মিয়া (২২), জসিম মিয়া (২৪), গাজী রহমান (৪৫), আলী আহাদ (৩০), আল আমিন (২০), মিজান (১৪), এমরান (২৮), আক্তার মিয়া (৪৫), রুমা আক্তার (৩২), আছিয়া খাতুন (৫০) কে মাধবপুর ও ব্রাহ্মনবাড়ীয়া সদর হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে। এ সময় সাবেক ইউপি সদস্য মর্তুজ আলীর বাড়ী-ঘরসহ বেশ কয়েকটি ঘর-বাড়ী ভাংচুর করা হয়।
উল্লেখ্য, যে বুধবার দুপুর ১২টার দিকে বেজুড়া গ্রামের তামান্না মিয়ার ছেলে আল-আমিন গরুর ঘাস কাটতে মাঠে যায়। সেখানে একই গ্রামের জেরু মিয়ার ছেলে খোকন মিয়া ও গনি মিয়ার ছেলে সাবির রহমানসহ কয়েকজন মিলে তাকে মারধোর করে। এ খবর গ্রামের ছড়িয়ে পড়লে দু’গ্র“প সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ২৫ জন আহত হয়।
এ ব্যাপারে থানার ওসি তদন্ত সাজেদুল ইসলাম পলাশ জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।