Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শহরের বিভিন্নস্থানে মাদক ব্যবসা জমজমাট ৩ মাদকসেবী আটক বিভিন্ন মেয়াদে সাজা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বিভিন্নস্থানে মাদক ব্যবসা জমজমাট হয়ে উঠেছে। মাদক ব্যবসায়ীদের ধরলেও আইনের ফাক দিয়ে বেরিয়ে এসে পুরোনো ব্যবসায় জড়িয়ে পড়ে। গতকাল বুধবার সদর উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ৩ মাদকসেবীকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একদল সিপাহী। পরে তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত।
সম্প্রতি বিষয়টি প্রশাসনের নজরে এলে মাদকদ্রব্য অধিদপ্তর ও সদর উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালতের বিচারক এটিএম আজহারুল ইসলামের নেতৃত্বে অভিযান শুরু হয়। গতকাল বুধবার বিকালে অভিযান চালিয়ে দানিয়ালপুর থেকে তিন মাদকসেবীকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে আড়াইশগ্রাম গাঁজা ও সেবনের সরঞ্জাম উদ্ধার করা হয়।
পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ২নং পুল বহুলা গ্রামের ধলাই মিয়ার পুত্র ছুরুক আহমেদ (৩৪) কে ৬ মাসের কারাদন্ড, উমেদনগর গ্রামের আলীম উদ্দিনের পুত্র নুরুল ইসলাম (৪৫) ও দানিয়ালপুর গ্রামের ছাবু মিয়ার পুত্র বাবুল মিয়া (৫৫) কে তিন মাস করে কারাদন্ড দেয়া হয়। গতকালই তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়।
ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন মাদকদ্রব্য অধিদপ্তরের উপ-পরিদর্শক ছিদ্দিকুর রহমানসহ একদল সিপাহী।
অভিযোগ উঠেছে শহরের ২নং পুল, মাছুলিয়া, উমেদনগর, রাজনগর, নাতিরপুর, কামড়াপুর, দানিয়ালপুরসহ বিভিন্ন স্পটে সন্ধ্যার পর থেকেই মাদক বিক্রি চলছে। আর এসব স্পটে যোগ দিচ্ছে উঠতি বয়সের যুবকরা। মাদকের টাকা যোগাড়ের জন্য তারা চুরি, ছিনতাইসহ অসামাজিক কাজে জড়িয়ে পড়ছে। ফলে দিন দিন ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে যুবসমাজ।