Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গে চাচার হাতে ভাতিজি খুন ॥ নৈপথ্যে কারণ জায়গা সংক্রান্ত বিরোধ

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ জায়গা নিয়ে বিরোধের জের ধরে বানিয়াচঙ্গে চাচার হাতে ভাতিজি খুন হয়েছে। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাতে বানিয়াচং সদরের সাউথপাড়া গ্রামে।
এলাকাবাসী ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, সাউথপাড়া গ্রামের আপন দু’ভাই মোতালিফ ও মতিন মিয়ার মধ্যে জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গত বৃহস্পতিবার রাতে বাড়িতে মোতালিফ এবং মতিন মিয়ার মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় মতিন, দুদু, জুয়েল, মোতাব্বির গংরা ভাই মোতালিফ মিয়ার উপর চড়াও হয়। এ সময় স্বামী মোতালিফকে রক্ষা করতে স্ত্রী ফাতেমা বেগম এগিয়ে গেলে তাকেও মারধর করে এরা। বাবা মোতালিফ ও তার স্ত্রী ফাতেমা বেগমকে রক্তাক্ত অবস্থায় দেখে কনিষ্ঠ কন্যা মারজিয়া (১০) এগিয়ে গিয়ে বাবার উপর ঝাপিড়ে পড়ে। এতেও হামলাকারীরা ক্ষান্ত হয়নি। এদের আক্রমন আরো তীব্র আকার ধারণ করে। এদের এলোপাতাড়ি আঘাতে মারজিয়া মাথা সহ শরীরে আঘাতপ্রাপ্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। মুমূর্ষ অবস্থায় রাতেই মারজিয়াকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় গতকাল ভোর রাতে মারজিয়া মৃত্যুর কোলে ঢলে পড়ে। নিহত মারজিয়া স্থানীয় বড়বাজার মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী। মারজিয়ার মৃত্যুর খবর এলাকায় পৌছামাত্র সাউথপাড়া গ্রামে শোকের ছায়া নেমে আসে। শত শত নারী পুরুষ নিহত মারজিয়াকে দেখতে তাদের বাড়ীতে ভীড় জমান। এসময় এলাকাবাসী অনেক নারী-পুরুষ মারজিয়ার স্মৃতি চারণ করে কান্নায় ভেঙ্গে পড়েন।
এ ব্যাপারে নিহত মারজিয়ার বড় বোন তানিয়ার সাথে এ বিষয়ে কথা হলে সে জানায়, আমাদের কিছু জায়গা অন্যায়ভাবে দখল করে আসছে আমার চাচা মতিন মিয়াগংরা, আমার বাবা তাদের দখলে থাকা জায়গাটি ফিরে দেয়ার জন্য বার বার বলার পরও তারা সে জায়গার দখল বুঝিয়ে না দেয়ায় আমার বাবা স্থানীয় সর্দার প্রধানদের কাছে বিচার প্রার্থী হন, ঘটনার দিন রাতে আমার বাবা আমাদের বাড়ী সংলগ্ন পুকুরে হাত মুখ ধোয়ার জন্য গেলে সেখানে আমার চাচা মতিন মিয়ার সাথে দেখা হয়। এসময় তিনি আমার বাবার সাথে খারাপ আচরণ করেন, আমার বাবা বাড়ীতে চলে আসার পর এর মাত্রা আরো বেড়ে যায়, এক পর্যায়ে আমার চাচা মতিন মিয়ার নেতৃত্বে দুদু, জুয়েল, মোতাবিবর, পারুল, হেলেনা, রোকেয়াসহ আরো বেশ কয়েকজন আমাদের ঘরে প্রবেশ করে আমার বাবা, মাকে উপর্যপুরি আঘাত করতে থাকে। এসময় আমার ছোট বোন আমার বাবা, মাকে বাচাঁতে এগিয়ে আসলে তারা আমার বোন মারজিয়াকেও পশুর মত আঘাত করে। ঘটনাস্থলেই আমার বোন জ্ঞান হারিয়ে ফেলে। তানিয়া এসময় কান্না জড়িত কন্ঠে তার ছোট বোন মারজিয়া হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীও জানান।