Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে মাকে গলাকেটে হত্যা ॥ ছেলের স্বীকারোক্তি ॥ হত্যাকাণ্ডে ব্যবহৃত ছোরা উদ্ধার

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে মাকে গলাকেটে হত্যা করেছে সদ্য এসএসসি পাস করা ছেলে। হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে ছেলেকে আটক করেছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মা আমিনা বেগম (৪৫)কে পরকিয়ার কারণে তার ছেলে আমির আহমেদ হত্যা করেছে বলে স্বীকার করেছে বলে পুলিশ জানিয়েছে। তার দেয়া তথ্য মতে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরিটি ওই বাড়ির রান্না ঘরে হাড়িপাতিল দিয়ে ঢাকা অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের কামিরাই গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছে। এ ব্যাপারে নিহত আমিনার স্বামী জাবিদ উল্লা বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ ওই মামলায় ছেলে আমির আহমদকে গ্রেফতার দেখিয়েছে। আজ রবিবার তাকে কোর্ট প্রেরণ করা হবে।
স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের জাবিদ উল্লার স্ত্রী আমিনা বেগম (৪৫) প্রতিদিনের ন্যায় গত শুক্রবার রাতে খাওয়া ধাওয়া শেষে নিজ কক্ষে ঘুমিয়ে পড়েন। শনিবার সকাল ৮টার দিকে ছেলে আমির আহমেদ (১৭) দেখতে পায় তার মা ঘুম থেকে উঠেনি। দরজা খোলা দেখে সে ভেতরে প্রবেশ করে মায়ের মুখে বালিশ দেখতে পায়। বালিশ সরিয়ে মায়ের নিথর দেহ দেখতে পেয়ে সে চিৎকার শুরু করে। এ সময় আশেপাশের লোকজন এগিয়ে এসে রক্তাক্ত মরদেহটি দেখতে পায়। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ মৃতদেহটি উদ্ধার করে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিহত আমিনার স্বামী জাবিদ উল্লাহ ও তার ছেলে আমির আহমেদকে থানায় নিয়ে আসে। জিজ্ঞাসাবাদে ছেলে আমির মাকে হত্যা করার কথা স্বীকার করেছে বলে পুলিশ সাংবাদিকদের জানিয়েছে।
গতকাল দুপুরে র‌্যাব শ্রীমঙ্গলের এসআই মোহাম্মদ উজ্জল মিয়া নেতৃত্বে একদল র‌্যাব সদস্য ঘটনাস্থল পরিদর্শন এবং বিভিন্ন আলামত সংগ্রহ করে নিয়ে যান।
পুলিশ সূত্রে জানা গেছে, জিজ্ঞাসাবাদে আমির পুলিশকে জানায়- তার বাবা একজন মানসিক রোগী। তিনি আলাদা রুমে থাকেন। তার মা আমেনা বেগম দীর্ঘদিন ধরে একা ঘরে বসবাস করে আসছেন। তার সাথে একজনের সম্পর্ক ছিল। বিভিন্ন সময়ে মাকে ফোনে কথা বলতে দেখতো বলে জানায় সে। মায়ের পরকিয়ার সত্যতা পাওয়ার পর সহ্য করতে না পেরে মা আমেনা বেগমকে হত্যার পরিকল্পনা করে। সে অনুযায়ী গত শুক্রবার রাত্রে খাবারের সাথে মাকে ঘুমের ঔষুধ খাওয়ায়। পরে রাতে ঘুমন্ত মাকে ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে। মায়ের মৃত্যু নিশ্চিত হবার পর মুখে বালিশ দিয়ে সে রোম থেকে বের হয়ে যায়। সকালে সে নিজেকে নির্দোষ প্রমাণ করার জন্য সুর চিৎকার করে আশপাশের লোকজনকে জড়ো করে।
খবর পেয়ে নবীগঞ্জ-বাহুবল থানার সার্কেল এএসপি রাসেলুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে তিনি বলেন, ওই মহিলার সন্তান পুলিশের কাছে প্রাথমিকভাবে স্বীকারোক্তি দিয়েছে, তার মায়ের সাথে অন্য লোকের পরকিয়া সম্পর্ক ছিল তাই সে নিজেই তার মাকে হত্যা করেছে।
নবীগঞ্জ থানার ওসি এসএম আতাউর রহমান বলেন, ঘটনার খবর পেয়ে আমরা লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করি। এ সময় তার ছেলে ও স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসি। জিজ্ঞাসাবাদে আমিনার ছেলে জানিয়েছে- তার মায়ের সাথে অন্য লোকের পরকিয়া আছে তা সে মেনে নিতে পারেনি। গত রাতে আমিন তার মাকে ঘুমের ঔষধ খাওয়ায়। এক পর্যায়ে ঘুমন্ত অবস্থায় হাত পা বেধে ছুরি দিয়ে হত্যা করে।