Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র ॥ সভায় বন্যা ক্ষতিগ্রস্ত লাখাই-বানিয়াচং আজমিরীগঞ্জকে দুর্গত ঘোষণার দাবী

লন্ডন প্রতিনিধি ॥ হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র বাংলা নববর্ষ পরবর্তী পূর্ণমিলনী সভা গত ১৮ এপ্রিল পূর্ব লন্ডনের ব্রিকলেনস্থ ক্যাফেগ্রীল রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক শ্রমিক নেতা এম এ আজিজের সভাপতিত্বে ও সাংস্কৃতিক সংগঠক এ রহমান অলি’র সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী আইনজীবি পরিষদের সাধারণ সম্পাদক ব্যরিস্টার অনুকুল তালুকদার ডালটন, সংগঠনের যুগ্ম সম্পাদক শহিদুল আলম চৌধুরী বাচ্চু, সহ সম্পাদক কামাল চৌধুরী, নির্বাহী সদস্য ইকবাল ফজলু, আইন বিষয়ক সম্পাদক ব্যরিস্টার মাহমুদুল হাসান, সৈয়দ মোস্তাক আহমেদ, মানবাধিকার বিষয়ক সম্পাদক এডঃ মমিন আলী, সাংস্কৃতিক সম্পাদক মারুফ চৌধুরী, সহ আইন বিষয়ক সম্পাদক ব্যরিস্টার আশরাফুল আলম চৌধুরী বাবলু, সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক জহিরুল হক শাকিল, কবি দেওয়ান হাবিব, কাজী তাজ উদ্দীন আহমেদ আকমল, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা শাহজাহান কবির, সৈয়দ মারুফ আহমেদ প্রমূখ।
সভায় উপস্থিত সকলে পারস্পরিক শুভেচ্ছা বিনিময় ছাড়াও দেশে ও বিদেশে বাংলা নববর্ষকে নিয়ে স্ব স্ব অভিজ্ঞতা ব্যক্ত করেন। এছাড়া এ বছর বাংলাদেশে বিশেষ করে হবিগঞ্জ জেলার ভাটি এলাকা বানিয়াচং, আজমিরীগঞ্জ ও লাখাইসহ সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, কিশোরগঞ্জ ও নেত্রকোনা জেলায় উজান তথা ভারত থেকে নেমে আসা বানের পানিতে ব্যাপক ফসলহানিতে উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় এসব এলাকাকে দূর্গত এলাকা ঘোষনা করে আগামী বোরো মৌসুম পর্যন্ত বিশেষ খাদ্য সহায়তা চালু রাখার দাবী জানানো হয়। সভায় বক্তারা বলেন, ভাটি তথা হাওর এলাকায় পানি উন্নয়ন বোর্ডের দূর্নীতির মাধ্যমে বাঁধ নির্মাণের মাধ্যমে বন্যা প্রতিরোধ ব্যবস্থার উপর নির্ভর না করে এলাকার নদনদী খাল খনক করে পাহাড়ী ঢলের পানি নিষ্কাশনের কার্যকরী ব্যবস্থা গ্রহন করার দাবী জানান।
সভায় হবিগঞ্জের মুরাদপুরের কৃতিসন্তান ফ্রান্স প্রবাসী আজিজুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।