Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ডাক্তার না হয়েও নামের আগে ডাক্তার লিখে প্রতারণার অভিযোগ ॥ শায়েস্তাগঞ্জে স্ত্রীসহ বরিশালের ভূয়া ডাক্তারের বিরুদ্ধে আদালতে মামলা

স্টাফ রিপোর্টার ॥ ডাক্তার না হয়েও নামের আগে ডাক্তার লিখে প্রতারণার অভিযোগে শায়েস্তাগঞ্জের এক ভূয়া ডাক্তার ও তার স্ত্রীসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। গতকাল বৃহস্পতিবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমল আদালতে (৮) জনস্বার্থে মামলাটি দায়ের করেন সাপ্তাহিক হবিগঞ্জের খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক শাহ্ মোঃ হুমায়ুন কবীর।
মামলার বিবরণে জানা যায়, বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ভাতশালা গ্রামের মনোহর হালদারের পুত্র বনজ কুমার হালদার দীর্ঘ ২০ বছরের বেশী সময় ধরে শায়েস্তাগঞ্জ পুরান বাজার স্কুল রোডে চেম্বার খুলে সাইনবোর্ড, প্রেসক্রিপশন, সিল, প্যাডে নামের আগে ডাক্তার লিখে ডাক্তার পরিচয়ে চিকিৎসার নামে অপচিকিৎসা ও মহিলা রোগীদের যৌন হয়রানী করে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছে। তার অপচিকিৎসার পার্শ্ব প্রতিক্রিয়ায় জটিল ও কঠিন রোগে আক্রান্ত হয়ে অনেকেই বড় ধরনের ক্ষতির সম্মুখীন হচ্ছেন। আবার কেউ কেউ উন্নত চিকিৎসায় সুস্থ হয়েছেন আবার অনেকেই অভাবে বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করেছেন। চিকিৎসা সেবার নামে অপচিকিৎসা করে জনসাধারণের শারীরিক ও আর্থিক ক্ষতি করায় বনজ কুমার হালদারকে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল ২০১০ সংশোধিত এ্যাক্ট ২২(১), ২৯(১ ও ২) এবং দন্ডঃবিধি ৪২০ ও ৪০৬ ধারায় এ মামলা দায়ের করা হয়।
মামলার শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সম্পা জাহান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ প্রদান করেছেন। মামলার পরবর্তী শুনানি ৩০ মে।