Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বেফাকের আলোচনা সভায় বক্তাগন ‘‘কওমী মাদ্রাসার সনদের স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞ

প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড (বেফাক) হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে শায়েস্তাগঞ্জ পুরান বাজার অস্থায়ী কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা সভাপতি মাওঃ আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, মাওঃ মুখলিছুর রহমান, হাফেজ আব্দুল হামিদ, মাওঃ আমিমুল এহসান মাসুম, মাওঃ গোলাম কাদের, মাওঃ আব্দুস সালাম, মাওঃ মুফতি লুৎফুর রহমান, মাওঃ আব্দুল লতিফ, মাওঃ আব্দুল কাইয়ূম, মাওঃ আব্দূল মজিদ, মাওঃ জুনাইদ আহমদ, মাওঃ আব্দুল হাই, মাওঃ শামছুল হক, মাওঃ হাফেজ মাসুদুর রহমান চৌধুরী বেলাল, মাওঃ হাফিজুর রহমান, মাওঃ মুফতি শাহ আব্দুল কাদির প্রমুখ।
সভায় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গত ১১ এপ্রিল গনভবনে কওমী মাদ্রাসার সনদের স্বীকৃতি প্রদান এবং সুপ্রিম কোর্টের সামন থেকে গ্রিক দেবীর মুর্তি অপসারন করার ঘোষনা দেয়ায় নেতৃবৃন্দ তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি যে সমস্ত নাস্তিক মুরতাদরা এর বিরুদ্ধে সমালোচনা করছে তাদেরকে মন্ত্রী পরিষদ থেকে বহিস্কার এবং এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করার আহবান জানান।
এছাড়াও বিভিন্ন ব্যক্তি কর্তৃক কওমী মাদ্রাসা সম্পর্কে কটুক্তি করায় নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন।
এদিকে সরকারের ঘোষনা মোতাবেক ৬টি শিক্ষাবোর্ডের দাওরায়ে হাদিসের (মাস্টার্স সমমান) এর পরীক্ষা অভিন্ন প্রশ্নে আগামী ১৫ মে হতে ২৫ মে পর্যন্ত নেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিক্ষক প্রশিক্ষন সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয় এবং হবিগঞ্জ জেলার ২১টি কেন্দ্রে আগামী পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।