Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

পহেলা বৈশাখে হবিগঞ্জে বাপার মানববন্ধন হাওরাঞ্চলে ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপূরণ দাবি

প্রেস বিজ্ঞাপ্ত ॥ “পরিবেশ ও জীববৈচিত্র রক্ষায় দায়িত্বশীল হউন, নদী, জলাশয় রক্ষায় এগিয়ে আসুন”, “হাওরাঞ্চলের ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপূরণ আদায়ের দাবিতে স্বোচ্চার হউন” শীর্ষক শ্লোগানকে সামনে রেখে পহেলা বৈশাখে মানবন্ধন করেছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা হবিগঞ্জ ও খোয়াই রিভার ওয়াটারকিপার। গত শুক্রবার ১ বৈশাখ সকাল ১০টায় স্থানীয় শিরিষতলায় অনুষ্ঠিত মানববন্ধনে অংশগ্রহণ করেন বাপা হবিগঞ্জ শাখার সভাপতি অধ্যাপক মোঃ ইকরামুল ওয়াদুদ, সহ-সভাপতি তাহমিনা বেগম গিনি, ডা. সায়েরা চৌধুরী, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আরা বেগম, সাবেক ছাত্রনেতা মুস্তাফিজুর রহমান, খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল, বর্ণমালা খেলাঘরের হবিগঞ্জ শাখার সভাপতি আলাউদ্দিন আহমেদ, দেশনাট্যগোষ্ঠীর সভাপতি হুমায়ুন কবির সৈকত, লুৎফুন্নেছা চৌধুরী স্মৃতি, এডঃ বিজন বিহারী দাস, সাহিত্য ও সংবাদকর্মী সিদ্দিকী হারুন, বাপা হবিগঞ্জ শাখার যুগ্ম সম্পাদক ডাঃ এস এস আল-আমিন সুমন, ডাঃ তান্নি হাজেরা ঠাকুর, ক্রীড়াসংগঠক হুমায়ুন খান, সাংবাদিক আব্দুল হালিম, চলচ্চিত্র নির্মাতা মুক্তাদির ইবনে সালাম, এডঃ মুন্নি খান, এডঃ সাম্মি চৌধুরী, এডঃ ইকবাল ভুইয়া, এডঃ জন্টু দেব, সিপ্রা রাণী দাস, রোটারিয়ান শর্বানি দত্ত, রোটারিয়ান মোঃ আনোয়ার হোসেন, অপু চৌধুরী, শবনম আফরোজ ডেইজি, আব্দুল আবির, পার্থসারতি রায়, তাসিন বিলওয়াল আরিয়ানসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল বলেন, নদী সচল না থাকলে আমাদের সব কিছুরই ছন্দপতন ঘটবে। নদী আমাদের সার্বিক পরিবেশ-প্রতিবের্শ, অর্থনীতি, ব্যবসা-বানিজ্য, পরিবহন, বিনোদন ইত্যাদি সকল কিছুরই উৎস।
তিনি আরও বলেন, কাদের গাফিলতি ও দায়িত্বে অবহেলার জন্য ভাটি বাংলায় বন্যা নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না বিষয়টি তদন্ত করে দায়ীদের শাস্তির আওতায় আনা প্রয়োজন।