Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

যুদ্ধাপরাধ মামলায় নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান গোলাপকে ট্রাইব্যুালে হস্তান্তর

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ যুদ্ধাপরাধ মামলায় নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপিত আবুল খায়ের গোলাপকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার পুলিশ যুদ্ধাপরাধ মামলায় তাকে গ্রেফতার দেকিয়েছে। সুত্র জানায়, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে ইস্যুকৃত ওয়ারেন্টের মুলে তাকে গ্রেফতার করা হয়েছে। এর আগে গত সোমবার বিকেলে নবীগঞ্জ থানা পুলিশ ও হবিগঞ্জের ডিবি পুলিশ নবীগঞ্জ উপজেলার লোগাও গ্রামে তার বাড়ি থেকে তাকে আটক করে পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে আসা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, আবুল খায়ের গোলাপকে আটক করে নিয়ে যাওয়া হয় হবিগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। গতকাল মঙ্গলবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে তার নামে গ্রেফতারী পরোয়ানার কাগজপত্র হবিগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে প্রেরণ করা হয়। এদিকে গতকাল রাতে ঢাকা থেকে পুলিশের স্পেশাল আসলে আবুল খায়ের গোলাপকে তাদের নিকট বুঝিয়ে দেয়া হয়। রাতেই স্পেশাল টীম তাকে ঢাকায় নিয়ে যায় বলে সূত্রে জানা যায়।
উল্লেখ্য, ২০১৫ সালের ১৭ জুলাই গজনাইপুর ইউপি চেয়ারম্যান আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ এনে একই উপজেলার আতানগীরি গ্রামের রইছ উল্লার স্ত্রী সুকুরি বিবি বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য হবিগঞ্জের পুলিশ সুপারকে নির্দেশ দেন বিচারক। এ প্রেক্ষিতে হবিগঞ্জ ডিবি পুলিশের তৎকালীন ওসি মোঃ মোক্তাদির হোসেন দীর্ঘ তদন্ত শেষে গত ২০১৬ সালের ৩১ জানুয়ারি চেয়ারম্যান আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধের অভিযোগ এনে প্রাথমিক তদন্ত প্রতিবেদন দাখিল করেন।