Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

যুক্তরাজ্য সফররত ক্যাপিটাল অ্যান্ড অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির নৈশভোজে এমপি আবু জাহির ॥ অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল

যুক্তরাজ্য প্রতিনিধি ॥ যুক্তরাজ্য সফররত হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব¡ এডঃ মোঃ আবু জাহির এর সম্মানে এক নৈশভোজ দিয়েছে বাংলাদেশের পুজিঁবাজারে অন্যতম প্রতিষ্ঠান ক্যাপিটাল অ্যান্ড অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি (সিএপিএম)। গত ২ এপ্রিল সন্ধ্যায় লন্ডনের ঐতিহ্যবাহী বেঙ্গল ক্লিপার রেস্টুরেন্টে অনুষ্ঠিত নৈশভোজে এমপি এডঃ মোঃ আবু জাহিরকে স্বাগত জানান ক্যাপিটাল অ্যান্ড অ্যাসেট ম্যানেজমেন্ট’র ব্যবস্থাপনা পরিচালক মেজর মাহমুদ হোসেন (অবঃ) ও পরিচালক মুকিত চৌধুরী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান শরীফ, সাধারন সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্ম সম্পাদক মারুফ আহমেদ, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও যুক্তরাজ্যে কমনওয়েলথ স্কলারশীপ নিয়ে পিএইচডি অধ্যয়নরত জহিরুল হক শাকিল, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সেলিব্রেটি শেফ আযম খান, শাহজাহান কবির প্রমূখ।
অনুষ্টানে যুক্তরাজ্য সফররত মৌলভীবাজারের বড়লেখা আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন আহমেদ এমপি মোঃ আবু জাহিরকে শুভেচ্ছা জানান। তিনি এ ধরনের অনুষ্ঠান আয়োজন করায় এমপি মোঃ আবু জাহিরের ঘনিষ্ট বন্ধু মুকিত চৌধুরীকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে ক্যাপিটাল অ্যান্ড অ্যাসেট ম্যানেজমেন্ট’র পরিচালক হবিগঞ্জের কৃতি সন্তান মুকিত চৌধুরী জানান এ প্রতিষ্ঠানটি ইতোমধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জে ২শ কোটি টাকা মিচ্যুয়াল ফান্ডে বিনিয়োগ করেছে। বিলিতের প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও উদ্যোক্তা বেঙ্গল ক্লিপার রেস্টুরেন্টের সত্বাধিকারী মুকিত চৌধুরী বলেন সরকারের সহযোগিতা ও অনুকূল রাজনৈতিক পরিবেশ পেলে প্রবাসীরা বাংলাদেশে বিনিয়োগে আরো এগিয়ে আসবে।
অনুষ্ঠানে বিদ্যুত জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোঃ আবু জাহির এমপি বলেন, অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল। আর এর অংশীদার প্রবাসীরাও। তিনি বাংলাদেশে প্রবাসী বিনিয়োগে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোঃ আবু জাহির এমপি আরো বলেন, বাংলাদেশের মধ্যে বর্তমানে শিল্প কারখানায় বিনিয়োগের উৎকৃষ্ট স্থান হচ্ছে হবিগঞ্জ জেলা। প্রাকৃতিক গ্যাস ও বিদ্যুতের পর্যাপ্ত সুবিধা থাকায় এবং উন্নত যোগাযোগ ব্যবস্থা তথা আইনশৃংখলা পরিস্থিতি ভালো থাকায় এখন সবার দৃষ্টি হবিগঞ্জের দিকে। তিনি হবিগঞ্জের কৃতি ও তার ঘনিষ্ট বন্ধু মুকিত চৌধুরীকে বাংলাদেশের পূজি বাজারে বিনিয়োগ করায় ধন্যবাদ জানান ও সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।