Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

উন্নয়নে এখন আর হবিগঞ্জ পিছিয়ে নেই-আবু জাহির এমপি

লন্ডন থেকে সংবাদদাতা ॥ বিদ্যুৎ, জ্বালানী, খনিজসম্পদ ও গণপূর্ত মন্ত্রনালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হবিগঞ্জ-লাখাই আসন থেকে নির্বাচিত এডঃ মোঃ আবু জাহির এমপি বলেছেন, এক সময় যারা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি আখ্যায়িত করেছিল তারাই এখন বাংলাদেশের উন্নয়ন দেখে অবাক। শিক্ষা, স্বাস্থ্য সহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। ৩৮ বছরে অতীতের বিভিন্ন সরকারের সময়ে দেশে বিদ্যুৎ উৎপাদন হয়েছে মাত্র ৪ হাজার মেঘাওয়াট, ৮ বছরে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ক্ষমতাসীন হওয়ার পর দেশে বিদ্যুতের উৎপাদন হয়েছে ১২ হাজার মেঘাওয়াট’। তিনি বলেন, দেশে আর বিদ্যুতের সমস্যা থাকবেনা। সরকার মহেশ খালিতে আরো একটি কয়লা বিদ্যুৎ প্রকল্প হাতে নিয়েছে। এখান থেকে পাওয়া যাবে আরো ১২ হাজার মেঘাওয়াট। যোগাযোগ এবং শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, এখন আর হবিগঞ্জ পিছিয়ে নেই। এই সরকারের সময় হবিগঞ্জ সরকারী বৃন্দাবন কলেজকে বিশ্ববিদ্যায় কলেজে উন্নীত করা হয়েছে, কয়েকটি বিষয়ে অনার্স কোর্স চালু করা হয়েছে। এটি হবে একটি পূর্ণাঙ্গ বিশ্বদিব্যালয়।
গত মঙ্গলবার বিকেলে বৃটেন প্রবাসী হবিগঞ্জ জেলাবাসী আয়োাজিত এক সম্বর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আবু জাহির এমপি এসব কথা বলেন। পূর্ব লন্ডনের নিডা হাউজে বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুকিদ চৌধুরীর সভাপতিত্বে এবং চৌধুরী ফয়জুর রহমান মোস্তাক এবং অজিত লাল দাসের যৌথ সঞ্চালনায় সম্বর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা আবু ইউসুফ চৌধুরী, শিক্ষাবিদ ড. হাসনিন চৌধুরী, সাংবাদিক-গবেষক মতিয়ার চৌধুরী, মির্জা আওলাদ বেগ, কমিউনিটি নেতা সালাউদ্দিন তাহের, ফুল মিয়া ও সুশান্ত দাস গুপ্ত।
সভায় বক্তব্য রাখেন সাংবাদিক জুয়েল রাজ, সাংবাদিক শাহ রাসেল, আয়োজক কমিটির পক্ষে আলামিন মিয়া, দেওয়ান সৈয?দ আব্দুর রব, ছাত্র নেতা শাহ ফয়েজ, যুক্তরাজ্য যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমদ আলী, তুহিন চৌধুরী, তমিম চৌধুরী, গোলাম জিলানী সুহেল, সমসু মিয়া, হিফজুর রহমান চৌধুরী, ফরহাদুল ইসলাম চৌধুরী, গিয়াস উদ্দিন, কামাল উদ্দিন, আব্দুল কাদির, লন্ডন মহানগর যুবলীগের তারেক আহমদ, আজমল হোসেন এমরান, এনামুল হক, শাহ সুমাইয়া প্রমুখ।