Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ শহরে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে

Exif_JPEG_420

স্টাফ রিপোর্টার ॥ দুই দিনের বৃষ্টিতে হবিগঞ্জ শহরে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। পানিবন্দি হয়ে পড়েছেন সহস্রাধিক পরিবার। নিচু এলাকার বাসা বাড়ি ও রাস্তাঘাটে পানি উঠে গেছে। বাদ যায়নি হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছের বাসাও। ফলে পথচারীসহ মানুষকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিভিন্ন এলাকার লোকজনের সাথে কথা বলে জানা গেছে, গত মঙ্গলবার বিকাল থেকে বৃষ্টি শুরু হয়ে একটানা বুধবার বিকেল পর্যন্ত চলে। তার আগে সকাল থেকে মুষধলধারে বৃষ্টি ছিল। ফলে শহরের বিভিন্ন পাড়া এবং গুরুত্বপূর্ণ সড়ক পানিতে তলিয়ে যায়।
এ সময় শহরের শায়েস্তানগর এলাকা, পানি উন্নয়ন বোর্ড এলাকা, হকার্স মার্কেট, মোহনপুর, গরুরবাজার, উত্তর শ্যামলী, দক্ষিণ শ্যামলী, রাজনগর, ঘাটিয়াবাজার, পুরাতন হাসপাতাল, সার্কিট হাউজ সড়ক, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের বাসভবনসহ বিভিন্ন সড়ক এক হাঁটু পানিতে তলিয়ে গেছে। নিচু এলাকায় বসবাসকারী মানুষের বাড়িঘর ও দোকানপাটে পানি ঢুকে যায়।
স্থানীয়রা জানান, পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থার অভাবে ও পানি নিষ্কাশনের নালাগুলো প্রভাবশালী ভরাট করে ফেলায় বৃষ্টি হলেই জলাবদ্ধতা দেখা দেয়। শায়েস্তানগর পানি উন্নয়ন বোর্ড এলাকার সড়ক জলমগ্ন। পানি উঠেছে অনেক বাসা-বাড়ির আঙিনাতেও। রাস্তাঘাট ডুবে যাওয়ায় চরম ভোগান্তির শিকার হচ্ছেন লোকজন। শহরের শায়েস্তানগর এলাকার বাসিন্দা সাংবাদিক এমএ আর শায়েল বলেন, ‘ড্রেনেজ ব্যবস্থা বলতে কিছু নেই। সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়।’ ওই এলাকায় সড়কের পাশে ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। পাশের ড্রেনগুলো ভরাট হয়ে গেছে। ফলে একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতা দেখা দেয়।
গত কয়েক বছরের মধ্যে এ ধরনের টানা বৃষ্টি হয়নি। ড্রেনে পানি নামতে না পেরে বিভিন্ন বাড়িতেও ঢুকে গেছে। জলাবদ্ধতার কারণে পৌরবাসী ভোগান্তির শিকার হচ্ছেন।