Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আউশকান্দিতে একটি অটো বিক্স ফিল্ডের রাস্তা নিয়ে উত্তেজনা

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে ব্যক্তি ও সরকারী মালিকানাধীন জমির উপর ব্যক্তিস্বার্থে নির্মিত রাস্তাটি কেটে তা নিশ্চিহ্ন করে দিয়েছে গ্রামবাসী। বেতাপুর গ্রামের প্রভাবশালী সুহুল আমীন ও বুলবুল আমীন তাদের স্থাপিত গ্র্যান্ডসুল অটো বিক্স ফিল্ড লিমিটেডে যাতায়াতের জন্য এ রাস্তাটি নির্মাণ করেছিলেন।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, সুহুল আমীন ও বুলবুল আমীন ঢাকার একটি কোম্পানীর সাথে যৌথ মালিকানায় উলুকান্দি ও শাহপুর মৌজাস্থ বেতাপুর গ্রামের পশ্চিমের হাওড়ে মরা বরাক নদীর তীরে গ্র্যান্ডসুল অটো ব্রিক্স ফিল্ড লিমিটেড নামে একটি ব্রিক ফিল্ড স্থাপন করেন। এই ব্রিক্স ফিল্ডের সাথে যোগাযোগের জন্য গ্রামবাসীর নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঢাকা-সিলেট মহাসড়কের সাথে সংযোগের জন্য ব্যক্তি ও সরকারী মালিকানাধীন জমির উপর দিয়ে জোরপূর্বক রাস্তা নির্মাণ করা হয়। এতে গ্রামের জমির অনেক মালিক ও গ্রামবাসীর মধ্যে তীব্র ক্ষোভ ও উত্তেজনা দেখা দেয়। ওই রাস্তাটি অবৈধ দাবী করে গতকাল বেতাপুর গ্রামবাসী একজোট হয়ে রাস্তাটি কেটে নিশ্চিহ্ন করে দিয়েছেন। এঘটনায় এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে।
এ ব্যাপারে বেতাপুর গ্রামের জমির মালিক সেলিম চৌধুরী, কচি মিয়া চৌধুরী, রাসেল চৌধুরী ও বিরাই মিয়াসহ অনেকই বলেন, আমরা জমির মালিক, কিন্তু আমাদের না বলেই আমাদের জমির উপর দিয়ে অবৈধ ফায়দা হাসিলের জন্য রাস্তা নির্মাণ করেন বুলবুল আমীন ও তার ভাই সুহুল আমীন। তাই আমরা গ্রামবাসী তাকে বার বার নিষেধ করলেও তারা প্রভাব খাটিয়ে নির্মাণ করে। তাই আমরা গ্রামবাসী আজ অবৈধ রাস্তা কেটে দিয়ে উচ্ছেদ করে দিলাম। এ ব্যাপারে সুহুল আমীনের সাথে বার বার চেষ্টা করলেও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।