Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শাহজীবাজারে এনার্জি প্রিমা বিদ্যুৎ কেন্দ্রে অগ্নিকাণ্ড ॥ কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরের শাহজীবাজারে ৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র এনার্জি প্রিমাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে বিদ্যুত উৎপাদন কেন্দ্রের বিভিন্ন সরঞ্জামাদি পুড়ে গেছে। এতে ৫/৬ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ধারণা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গতকাল শনিবার সন্ধ্যা পৌণে ৬টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।
এনার্জি প্রিমার সিনিয়র একাউন্টেন্ট ও এডমিন আলাউদ্দিন শিফট ইনচার্জ উসমান গনি ভূইয়া জানান, গতকাল শনিবার সাপ্তাহিক বন্ধ ছিল। ওই সময়ে তারা উৎপাদন কেন্দ্রের ভিতরে কাজ করছিলেন। হঠাৎ বিকট শব্দের সৃষ্টি হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মূহুর্তেই দাউ দাউ করে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জ ও মাধবপুর ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। প্রায় ১ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। হবিগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মনিরুজ্জামান জানান, বিদ্যুতের অতিরিক্ত লোডের কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। তবে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছেনা।
এদিকে অগ্নিকাণ্ডের ফলে ওই উৎপাদন কেন্দ্র থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। মাধবপুর থানার ওসি (তদন্ত) সাজেদুল ইসলাম পলাশের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখানে নাশকতার কোন যোগসূত্র পাওয়া যায়নি। যান্ত্রিক ত্র“টির কারণে এ সমস্যা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।