বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

এসএসসি ও সমমান পরীক্ষায় জেলার ৩৬ টি কেন্দ্র ১৪ হাজার ৮ শ ৪৯ জন পরীক্ষার্থী ॥ অনুপস্থিত ৫১ জন

  • আপডেট টাইম সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৪
  • ৫৩০ বা পড়া হয়েছে

বরুন সিকদার ॥ কোন প্রকারের অপ্রিতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। জেলার ৩৬ টি কেন্দ্র থেকে মোট ১৪ হাজার ৮ শ ৪৯  জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে। এতে মোট অনুপস্থিতি ছিল ৪৬ জন পরীক্ষার্থী। প্রত্যেকটি কেন্দ্রেই একযোগে সকাল ১০টা থেকে পরীক্ষায় শুরু হয়ে দুপুর ১ টায় পরীক্ষা শেষ হয়। কেন্দ্রগুলো পরিদর্শন করেন হবিগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির, জেলা প্রশাসক জয়নাল আবেদীন, পুলিশ সুপার কামরুল আমীন, হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাফফার আহমেদসহ বিভিন্ন কেন্দ্রের সচিবগন। জেলা প্রশাসক কার্যালয় প্রদত্ত তথ্য মতে, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট এর অধীনে এ বছরে এসএসসি (জেনারেল) বাংলা আবশ্যিক ১ম পত্র পরীক্ষায় ২৬ টি কেন্দ্র থেকে মোট ১২ হাজার ৩ শ ৪ জন পরীক্ষার্থী অংশ নেয়।  অনুপস্থিত ছিল ৩৮ জন। কারিগড়ি শিক্ষা বোর্ড এর অধীনে (ভোকেশনাল) বাংলা ২য় পত্র পরীক্ষায় জেলার ৪ টি কেন্দ্রে ৩শ ৩৬ জন পরিক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ২ জন। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে ( দাখিল ) পরীক্ষায় কুরআন মাজিদ ও তাজবীদ বিষয়ে ৮ টি কেন্দ্রে ২ হাজার ২শ ২২জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ১১ জন।
কেন্দ্র অনুযায়ী হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে ১ হাজার ৪শ ৬৯ জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ১ জন। শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ৮শ ৫৪জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ২জন। নবীগঞ্জ জেকে উচ্চ বিদ্যালয়ে ৬শ ৮৩ জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ২জন। দীননাথ ইন্সটিটিউশন বাহুবল এর ৪শ ৩জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ২জন। দণিক্ষাচরন পাইলট উচ্চ বিদ্যালয় মাধবপুর এর ৮শ ৪জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ২জন। মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয় এর ৫শ ৯৯জন পরীক্ষার্থী অংশ নেয়। এল আর সরকারি উচ্চ বিদ্যালয় বানিয়াচং এর ৬শ ৮২জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ৪জন। বামৈ উচ্চ বিদ্যালয় লাখাই এর ৪শ ৬৫জন পরীক্ষার্থী অংশ নেয়। আজমিরীগঞ্জ মিয়াধন মিয়া মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয় এর ৪শ ২৬জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ২জন। চুনারুঘাট রাজার বাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে ২শ ৫২জন পরীক্ষার্থী অংশ নেয়। মাধবপুর গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয় ৬শ ৬জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ৩জন। নবীগঞ্জ ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ৫শ ৮৮ জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ২জন। নবীগঞ্জ দিনারপুর উচ্চ বিদ্যালয়ে ৩শ ৬৪জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ২জন। মাধবপুর জগদীশপুর জেসি উচ্চ বিদ্যালয়ে ৯শ ৫৮জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ৪জন। বানিয়াচং, কাদিরগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ৩শ জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ২জন। চুনারুঘাট গাজীপুর হাই স্কুল এন্ড কলেজে ১শ ৮৩ জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ১জন। বাহুবল মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩শ ১৯জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ২জন। হবিগঞ্জ বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ১শ ৭৩জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ১জন। নবীগঞ্জ আউশকান্দি র.প.উচ্চ বিদ্যালয় ও কলেজে ৩শ ৭৩জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ১জন। চুনারুঘাট পঞ্চাশ উচ্চ বিদ্যালয়ে ১শ ২৪জন পরীক্ষার্থী অংশ নেয়। ছাবিহা চৌধুরী উচ্চ বিদ্যালয়ে ২শ ৩১জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ১জন। শাকির মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ে ৪শ ৫৬জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ২জন। হানিফ খান দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে ১শ ৯৮জন পরীক্ষার্থী অংশ নেয়। ইকরাম নন্দপাড়া উচ্চ বিদ্যালয়ে ২ শ ২৬জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ১জন।  পাহাড়পুর বসন্ত কুমার পাবলিক উচ্চ বিদ্যালয়ে ২শ ১৮ জন পরীক্ষার্র্থী অংশ নেয়। লাখাই রাঢ়িশাল করাব উচ্চ বিদ্যালয়ে ২ শ ১৫জন পরীক্ষার্থী অংশ নেয়।
দাখিল পরীক্ষায় ৮ টি কেন্দ্রের মধ্যে হবিগঞ্জ দারুছুন্নাত ফাজিল মাদ্রাসায় ৩শ ৮৪ জন পরীক্ষার্র্থী, চুনারুঘাট হাজি আলীম উল্লাহ সিনিয়র মাদ্রাসায় ৪শ ৫৪ জন পরীক্ষার্থী, বনিয়াচং সিনিয়র ফাজিল মাদ্রাসায় ২শ ১৩ জন, নবীগঞ্জ নয় মৌজা সুন্নিয়া দাখিল মাদ্রাসার ৫শ ৫ জন, বাহুবল মিরপুর দাখিল মাদ্রাসায় ২শ ৫৬ জন, মাধবপুর ইটাখোলা দাখিল মাদ্রাসায় ১শ ৬৮ জন, লাখাই জিরুন্ডা মানপুর তোফালিয়া দাখিল মাদ্রাসায় ৮৩ জন ও চুনারুঘাট আদমপুর গাওছিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসায় ১শ ৩৯ জন পরীক্ষার্থী অংশ নেয়।
অপরদিকে ভোকেশনাল পরীক্ষায় ৪ টি কেন্দ্রের মধ্যে হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ২শ ১২ জন, চুনারুঘাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ৫৮জন, নবীগঞ্জ ঘোলাডুবা উচ্চ বিদ্যালয়ে ২০ জন ও মাধবপুর জগদীশপুর জেসি উচ্চ বিদ্যালয়ে ৪৪জন পরীক্ষার্থী অংশ নেয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com