Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জের গোপলার উচ্চ বিদ্যালয়ে সভাপতি নির্বাচন নিয়ে হামলা-ভাংচুর

স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের গোপলার বাজার উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পদে নির্বাচনের বিরোধের জের ধরে গোপলার বাজার উচ্চ বিদ্যালয়ে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই এলাকার সচেতন মানুষের মধ্যে দেখা দিয়েছে বিরূপ প্রতিক্রিয়া। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার বিকালে।
বিদ্যালয় সূত্র জানায়, নবীগঞ্জ গোপলার বাজার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিউটির সভাপতি পদে নির্বাচন ছিল গতকাল সোমবার। এ নির্বাচনে সভাপতি পদে প্রার্থী ছিলেন শাহ্ আব্দুল মোছাব্বির ও মোঃ মোস্তাকিম আলী। নির্বাচনে স্কুল প্রতিষ্টাতা ও দাতা প্রতিনিধি ভোটারগণ উপস্থিত না থাকায় নির্বাচন স্থগিত করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে একদল লোক বিদ্যালয়ে হামলা ও ভাংচুর চালায়। এসময় প্রধান শিক্ষকের কক্ষে বসা ছিলেন স্কুল প্রতিষ্টাতা সদস্য আ, খ, ম ফখরুল ইসলাম, শিক্ষা অফিসার, গোপলার বাজার ইনচার্জ মোঃ আলী আশরাফ। পুলিশ হামলাকারীদের ধাওয়া করলে এরা পালিয়ে যায়।
জানা যায়, দুই বছর পার হওয়ার পর বিদ্যালয় পরিচালনা কমিটি পুনরায় সভাপতি পদে নির্বাচন ঘোষনা করা হয়। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক কোন প্রকার নোটিশ ছাড়াই গতকাল নির্বাচনের দিন ধার্য্য করেন। বিষয়টি বিদ্যালয় প্রতিষ্টাতারা ও দাতা প্রতিনিধিরা অবগত হওয়ার পর ফখরুল ইসলাম সহ কয়েকজন উপস্থিত হয়ে তাদের না জানিয়ে সভাপতি নির্বাচন কেন হচ্ছে জানতে চাইলে প্রধান শিক্ষক কোন উত্তর দিতে না পারায় নির্বাচন স্থগিত করা হয়। এ সময় সভাপতি প্রার্থী মোস্তাকিমের লোকজন আজই (সোমবার) নির্বাচনের দাবী তুলে। এক পর্যায়ে মোস্তাকিম আলীকে সভাপতি হিসাবে ঘোষনা দিতে জোর প্রয়োগ করে। এর প্রতিবাদ করেন অভিবাবক প্রতিনিধি আহমদ হোসেন ও সাবেক ইউপি সদস্য আব্দুল হাই।
এব্যাপারে সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয়ের সাবেক সভাপতি আ. খ. ম ফখরুল ইসলাম কালামের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা শিকার করে বলেন, বিষয়টি খুবই লজ্জাজনক।