Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জিকে গউছ ও সৈয়দ শাহজাহানের অনুষ্ঠান বর্জনের ঘোষনা মুক্তিযোদ্ধাদের

স্টাফ রিপোর্টার ॥ যুদ্ধাপরাধ মামলার মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত সৈয়দ মোহাম্মদ কায়সারের ছোট ভাই মাধবপুর উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ শাহজাহান ও হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জিকে গউছ এর মহান স্বাধীনতা ও জাতীয় দিবস বর্জনের ঘোষণা দিয়েছে মুক্তিযোদ্ধা কমান্ড। মুক্তিযোদ্ধা সংসদ হবিগঞ্জ জেলা ইউনিট কমান্ডার অ্যাডভোকেট মোহাম্মদ আলী পাঠান জানান, সরকারী সিদ্ধান্ত অনুযায়ী সৈয়দ মোহাম্মদ শাহজাহানকে কোন আমন্ত্রনের সুযোগ নেই উপজেলা প্রশাসনের। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যদি তিনি সালাম গ্রহণের সুযোগ পান তা কোনভাবেই মুক্তিযোদ্ধারা মেনে নিবে না।
মাধবপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মুখলেছুর রহমান জানান, এ ব্যাপারে এখন পর্যন্ত কোন নির্দেশনা বা চিঠিপত্র পাইনি। কোন সিদ্ধান্তও নেয়া হয়নি। মুক্তিযোদ্ধারাও কোন দাবী জানাননি।
অপর দিকে স্বাধীনতা দিবস উপলক্ষে হবিগঞ্জ পৌরসভা আয়োজিত মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠান বর্জন করবে মুক্তিযোদ্ধারা। মেয়র জি কে গউছ সাবেক অর্থমন্ত্রী শাহ এ এমএস কিবরিয়া হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামী হওয়ায় এই ঘোষণা দেন তারা। গতকাল শনিবার সকালে মুক্তিযোদ্ধা কমান্ডের এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
মুক্তিযোদ্ধা সংসদ হবিগঞ্জ সদর ইউনিটের কমান্ডার আব্দুস শহিদের সভাপতিত্বে সভায় বিভিন্ন ইউনিট কমান্ডের কমান্ডারসহ পৌর এলাকার মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।
মুক্তিযোদ্ধা সংসদ হবিগঞ্জ জেলা ইউনিট কমান্ডার অ্যাডভোকেট মোহাম্মদ আলী পাঠান জানান, সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। দেশ বরেণ্য এই ব্যক্তির হত্যাকাণ্ডে যারা অভিযুক্ত আসামী তাদের কাছ থেকে কোন মুক্তিযোদ্ধা সংবর্ধনা ও উপহার গ্রহণ করতে পারে না। তাই আমরা সকলে মিলে এই সিদ্ধান্ত নিয়েছি।