Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

জি কে গউছের হবিগঞ্জ পৌরসভার মেয়রের দায়িত্ব গ্রহণ ॥ ২ লাখ টাকা নিয়ে দায়িত্ব গ্রহণ করে ২ কোটি টাকা রেখে গিয়েছিলাম ফিরে পেয়েছি মাত্র ১৪ লাখ টাকা

স্টাফ রিপোর্টার ॥ আলহাজ্ব জি, কে গউছ হবিগঞ্জ পৌরসভার মেয়রে দায়িত্ব গ্রহন করেছেন। গতকাল আনুষ্ঠানিক ভাবে মেয়রের দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণ শেষে উপস্থিত সাংবাদিক ও সুধিজনের উদ্দেশ্যে জিকে গউছ বলেন, আমার জীবনে যখনই দূর্বোগ নেমে এসেছে তখনই জনগণ আমার পাশে দাড়িয়েছেন। ২০০৪ সালে হবিগঞ্জ পৌরসভার দায়িত্ব পাওয়ার পর থেকে অনেক বাধার সম্মূখীন হয়েছি। প্রথম মেয়াদে ৫৯১ দিন। ২০১১ সালে দ্বিতীয় বার মেয়র নির্বাচিত হবার পর চক্রান্তের শিকার হয়েছি। সাবেক অর্থমন্ত্রী শাহ এ এস এম কিবরিয়া হত্যা মামলায় আমাকে ষড়যন্ত্রমুলকভাবে আসামী করা হযেছে। ২০১৫ সনের ২৭ ডিসেম্বর আমি আদালণতে আত্মসমর্পন করি। এর পর থেকে ৭৩৯ দিন আমাকে অন্যায়ভাবে কারাভোগ করতে হয়েছে। কারাগারে আমাকে অনেক জুলুম, অন্যায়, অপদস্ত করা হয়েছে। আমাকে হত্যা করার জন্য জেলে লোক নিয়োগ করা হযেছে। কিন্তু সকলের দোয়ায় আল্লাহ পাক আমাকে বাচিয়ে রেখেছেন। আম নতুন জীবন ফিরে পেয়েছি। তিনি বলেন, আমি একটি দলের প্রার্থী হিসেবে নির্বাচনে জয়ী হলেও দায়িত্ব পালনে নিরপেক্ষতা বজায় রাখি। তিনি বলেন আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হলেও পৌরসভায় কোন দুর্নীতি বা অনিয়মের অভিযোগ আনার সুযোগ পায়নি। আমি পৌরসভাকে দুর্নীতি মুক্ত রাখতে সক্ষম হয়েছি। জি কে গউছ বলেন, প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়ে আমি ২ লাখ ১ হাজার ৫৬৩ টাকা নিয়ে দায়িত্ব গ্রহণ করেছিলাম। আমি ১ কোটি ৫ লাখ ২ হাজার ৬৫ টাকা পৌরসভার বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করেছি। ২০১৫ সনে আদালতে আত্মসমর্পণের সময় পৌরসবার তহবিলে ১ কোটি ৯৭ লাখ ৭১ হাজার ২০৫ টাকা রেখে গিয়েছিলাম। ৭৩৯ দিন কারাভোগের পর আজ পৌরসভার তহবিলে ১৪ লাখ ২২ হাজার ১৩০ টাকা নিয়ে আমি আবার মেয়রের দায়িত্ব গ্রহণ করলাম। উক্ত টাকা দিয়ে পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের ১ মাসের বেতনও হবে না। ১ মাসে স্টাফ স্টাফের বেতন ও লেভারের বিল বাবৎ ব্যয় হয় ২৬ লাখ টাকা। তিনি বলেন, কারো প্রতি আমার কোন বিদ্বেষ নেই। সকল উন্নয়ন কাজ অব্যাহত থাকবে। তিনি পবিত্র উমরা হজ্ব পালনে আগামী ৫ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত সৌদী আরব অবস্থান করবেন বলে জানান। এর পর তিনি নিয়মিত ভাবে মেয়রের দায়িত্ব পালন করবেন বলে তার ঘনিষ্টজন জানান। তিনি বলেন, আমি দলমত, ধর্মবর্ণ নির্বিশেষে সকলের সহযোগিতায় আবারো হবিগঞ্জ পৌরসভাকে দুর্নীতিমুক্ত ও জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করবো।
এ সময় ভারপ্রাপ্ত মেয়র দ্বীলিপ দাস বলেন, ২০১৬ সনের ১৬ মার্চ ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণ করার সময় কষ্ট পেয়েছিলাম। আজ দায়িত্ব অর্পন করে আনন্দ পাচ্ছি। তিনি বলেন, জনগনের আমানত রক্ষা করার চেষ্টা করেছি। তিনি দায়িত্ব পালনে ভুুল ত্র“টির জন্য ক্ষমা প্রার্থনা করেন।
এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন, চুনারুঘাট পৌরসভার মেয়র আজিম উদ্দিন আহমদ শামছু, মহিলা কাউন্সিলর পিয়ারা বেগম, কাউন্সিলর গৌতম রায়, জাহির উদ্দিন, পৌরসভা কর্মচারী সংসদের সভাপতি সিদ্ধার্থ বিশ্বাস।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌর কাউন্সিলর মোঃ আবুল হাসিম, মোহাম্মদ জুনায়েদ মিয়া, শেখ নূর হোসেন, মোঃ আব্দুল আওয়াল মজনু, মোঃ আলমগীর, খালেদা জুয়েল ও অর্পনা বালা পাল। এছাড়াও হবিগঞ্জ শহরের গন্যমান্য ব্যাক্তিবর্গ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সিডিসি সদস্যবৃন্দ, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ উপস্থি’ত ছিলেন।
অনুষ্ঠান পরিচালনা করেন পৌরসচিব মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী। পরে মেয়র কাউন্সিলারবৃন্দ ও পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের সাথে বৈঠকে মিলিত হন। এর আগে মেয়রকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান পৌর পরিষদের সদস্যবৃন্দ, পৌর কর্মকর্তা-কর্মচারী ফেডারেশন, পৌর কর্মচারী সংসদসহ বিভিন্ন সংগঠনসমূহের নেতৃবৃন্দ।