Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে স্কুল ছাত্র শাহনাজ হত্যা আসামী সুজন ১ দিনের রিমান্ডে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের বহুল আলোচিত বোয়ালজুর গ্রামের স্কুল ছাত্র শাহনাজ হত্যাকান্ডের নায়ক গ্রেফতারকৃত সুজন মিয়াকে াজজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বিজ্ঞ আদালত। গত ১৬ মার্চ ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে। পরে হত্যাকান্ড সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন জানানো হয় আদালতে। গতকাল সোমবার রিমান্ড আবেদনের শুনানী শেষে বিজ্ঞ আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবি তাজুল উদ্দিন আহমেদ সুফি। বিবাদীর পক্ষে ছিলেন এডভোকেট আকল মিয়া।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি’র এস.আই মোঃ আব্দুল করিম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সুজন গ্রেফতারে অনেক তথ্য বেরিয়ে এসেছে। অচিরেই তার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় আনা হবে। তদন্তের স্বার্থে তথ্য গোপণ রাখা হয়েছে।
উল্লেখ, উপজেলার ক্রাইমজোন হিসাবে খ্যাত বোয়ালজুর গ্রামে দু’পক্ষের মধ্যে যুগ যুগ ধরে বিরোধ চলে আসছে। এর জের ধরে ঘর-বাড়ি, সহায় সম্পত্তি দখল, খুন, রাহাজানি, লুটপাট ও দাঙ্গা-হাঙ্গামার ঘটনা সংঘটিত হয়। এসব ঘটনায় থানা ও আদালতে একাধিক মামলা রয়েছে। সর্বশেষ গত ৪ ডিসেম্বর একই গ্রামের কৃষক ইউনুছ মিয়ার পুত্র আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ৮ম শ্রেনীর ছাত্র শাহনাজ (১৬) কে ফুটবল খেলার পোষ্ঠার লাগানোর কথা বলে ঘর থেকে ডেকে নিয়ে যায় একই গ্রামের জসিম সহ কয়েকজন। এর পর শাহনাজ আর বাড়িতে ফিরে আসেনি। পরদিন সোমবার সকালে স্থানীয় জোয়াল ভাঁঙ্গা হাওরের পাশে শাহনাজের গলা কাটা ক্ষতবিক্ষত মৃত দেহ পাওয়া যায়। এই নির্মম হত্যাকান্ডের ঘটনায় একই গ্রামের গিয়াস উদ্দিনের পুত্র জসিম ওরপে রিজু, তার ভাই সাজু আহমদ, একই গ্রামের আব্দুর রহিমের পুত্র ফরহাদ আহমদ, জলিলের পুত্র তোয়েল আহমদ, মাসুক মিয়ার পুত্র খালেদ মিয়ার নাম উল্লেখ করে অজ্ঞাত আরো কয়েকজনকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের বড় ভাই সাহিদ মিয়া।